ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

আওয়ামী লীগ

আ.লীগ প্রার্থীর প্রচারণায় আগ্নেয়াস্ত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মে ৪, ২০১৬
আ.লীগ প্রার্থীর প্রচারণায় আগ্নেয়াস্ত্র ছবি-বাংলানিউজটোয়েন্টিফার.কম

ঠাকুরগাঁও: ঠাঁকুরগাও সদর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র সঙ্গে নিয়ে প্রচারণার অভিযোগ উঠেছে।

বুধবার (০৪ মে) দুপুরে মোহাম্মদপুর ইউনিয়নের হরিনারায়পুর হাজীপাড়ায় নৌকা প্রতীকের প্রার্থী মো. সোহাগের বাড়ির পাশে সাদা পাঞ্জাবি পরিহিত এক ব্যক্তিকে আগ্নেয়াস্ত্র হাতে কয়েকজনের সঙ্গে দেখা গেছে।

দুপুরে রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসারের কাছে বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ করেছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাহজাহান হাবিব।

লিখিত অভিযোগে তিনি বলেন, গত দুই দিন ধরে মাইক্রোবাস ও মোটরসাইকেলে করে অস্ত্রের মহড়া চলছে। এতে সাধারণ ভোটাররা শঙ্কিত হয়ে পড়ছেন। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে মোহাম্মদপুর ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী মো. সোহাগ বলেন, আমার নির্বাচনী প্রচারণায় কয়েকজন আত্মীয়-স্বজন এসেছেন। তাদের একটি শটগান ও পিস্তল রয়েছে। তবে সেগুলো লাইসেন্স করা। নিজেদের নিরাপত্তার জন্যই অস্ত্রগুলো তারা সঙ্গে রেখেছেন। এসব অস্ত্র নিয়ে কাউকে ভয়ভীতি দেখানো হচ্ছে না বলেও দাবি তার।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান শাহজাহান হাবিব জানান, কিছু যুবক অস্ত্র নিয়ে এলাকায় মহড়া দিচ্ছে। এতে এলাকার সাধারণ মানুষ আতঙ্কে রয়েছেন।

এ ব্যাপারে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার (এসপি) ফারহাত আহম্মেদ বাংলানিউজকে জানান, এমন অভিযোগ তাদের কাছে নেই। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

জানতে চাইলে জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস জানান, নির্বাচনী আচরণবিধিতে নির্বাচনী এলাকায় অস্ত্র নিয়ে ঘোরা নিষেধ। কোনো প্রার্থী যদি তা লঙ্ঘন করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মে ০৪, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa