ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

সাদুল্যাপুরে আওয়ামী লীগের ৭ নেতাকে বহিষ্কারের সুপারিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মে ৩, ২০১৬
সাদুল্যাপুরে আওয়ামী লীগের ৭ নেতাকে বহিষ্কারের সুপারিশ

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সাত নেতাকে বহিষ্কার করার সুপারিশ করা হয়েছে।

দল থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে উপজেলার এক নম্বর রসুলপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী হওয়ায় ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা চালানোর অপরাধে এ সুপারিশ করা হয়।

মঙ্গলবার (৩ মে) বিকেলে উপজেলার রসুলপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথভাবে স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এরা হলেন- রসুলপুর ইউনিয়ন আওয়াসী লীগের সহ-সভাপতি রজ্জব আলী আকন্দ, ক্রীড়া সম্পাদক আজাদুল ইসলাম মণ্ডল, সিনিয়র সহ-সভাপতি আজিজার রহমান, আওয়ামী যুবলীগের আহ্বায়ক সৈয়দ আলী সৈয়ব, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ সরকার ও নয় নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রায়হান প্রধান।

এদের মধ্যে সৈয়দ আলী সৈয়ব (মোটরসাইকেল প্রতীক) বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন।

রসুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান জানান, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে ও নৌকার প্রার্থী থাকা সত্ত্বেও বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সৈয়দ আলী সৈয়ব। এছাড়া তার সঙ্গে অন্যান্য নেতারা প্রচার-প্রচারণা চালানোয় ইউনিয়ন কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাদের বহিষ্কারের সুপারিশ করা হয়।

ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ জানান, ইউনিয়ন ছাত্রলীগের তিন নেতা দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে বিদ্রোহী প্রার্থীর সঙ্গে নির্বাচনী মাঠে অবস্থান করায় তাদের বহিষ্কারের সুপারিশ করা হয়। এ সংক্রান্ত চিঠি সাদুল্যাপুর উপজেলা ও জেলা ছাত্রলীগ কমিটির কাছে পাঠানো হয়েছে। বহিষ্কারের সুপারিশ উপজেলা ও জেলা কমিটি অনুমোদন করে তাদের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত গ্রহণ করবেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ০৩, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।