ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগ

আ.লীগের সম্মেলন উপলক্ষে খাদ্য উপপরিষদের বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মে ৩, ২০১৬
আ.লীগের সম্মেলন উপলক্ষে খাদ্য উপপরিষদের বৈঠক

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে মুরগির মাংসের বিরিয়ানি দিয়ে কাউন্সিলর, ডেলিগেট ও অতিথিদের আপ্যায়িত করা  হবে বলে জানিয়েছেন খাদ্য-উপপরিষদের আহ্বায়ক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

মঙ্গলবার (০৩ মে)  দুপুরে সম্মেলন প্রস্তুতি উপলক্ষে গঠিত খাদ্য-উপপরিষদের বৈঠকে এ এ কথা বলেন তিনি।

ধানমন্ডির প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

আগামী ১০ ও ১১ জুলাই আওয়ামী লীগের ২০তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, সারাদেশ থেকে প্রায় ৩০ হাজার কাউন্সিলর, ডেলিগেট এবং অতিথিরা আসবেন। তাদের দেখভাল করা এবং সর্বোপরি দুপুরে তাদের খাওয়ার ব্যবস্থা করাই এই কমিটির দায়িত্ব। একসঙ্গে এত লোকের খাওয়ার পরিবেশন এবং এটা সুচারুভাবে তা শেষ করা। এটা কঠিন দায়িত্ব।

তিনি বলেন, যেহেতু দুই দিনব্যাপী কাউন্সিল অনুষ্ঠিত হবে। তাই এবার হয়তো রাতেও খাওয়ার ব্যবস্থা করতে হতে পারে। এ কারণে পরদিন দুপুরেও খাওয়ার ব্যবস্থা থাকবে। তবে, দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

কাউন্সিলে অন্য ধর্মাবলম্বীদের কথা বিবেচনা করে এবার গরুর মাংস বাদ দিয়ে মুরগির মাংস দিয়ে বিরিয়ানির প্যাকেট করা হবে। সঙ্গে সালাদসহ পানির বোতল এবং সফট ড্রিংকসের ব্যবস্থা থাকবে। কাউন্সিলের দুই দিনেই এই একই মেন্যুতেই অতিথিদের আপ্যায়িত করা হবে।

তিনি বলেন, দায়িত্ব অনুসারে খাদ্য-উপপরিষদে প্রায় ১ হাজার সদস্য অর্ন্তভুক্ত করা হবে। কেবলমাত্র একশ সদস্য অর্ন্তভুক্ত করা হয়েছে। এই কমিটিতে সাংগঠনিক পদাধিকার বলে ঢাকা মহানগরীর দলীয় সংসদ সদস্য, থানা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকরা সদস্য হিসেবে গণ্য হবেন।

এছাড়াও মহানগরীর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরাও এই কমিটিতে অর্ন্তভুক্ত হবেন।   বৈঠকটি পরিচালনা করেন খাদ্য উপপরিষদের সদস্য খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

সেখানে আরও উপস্থিত ছিলেন- হাবিবুর রহমান সিরাজ, আব্দুছ ছাত্তার, অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, এস. এম কামাল হোসেন, নাঈমুর রহমান দুর্জয়, মুকুল চৌধুরী, শাহে আলম মুরাদ, সাদেক খান, আসলামুল হক আসলাম, কামাল আহমেদ মজুমদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মে ০৩, ২০১৬
এসকে/পিসি
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa