ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

পৌর মেয়রকে শোকজ, ৯ বিদ্রোহীকে বহিষ্কার রাজশাহী আ’লীগের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মে ২, ২০১৬
পৌর মেয়রকে শোকজ, ৯ বিদ্রোহীকে বহিষ্কার  রাজশাহী আ’লীগের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: নির্বাচনী পথসভায় কোমরে আগ্নেয়াস্ত্র নিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদকে শোকজ করা হয়েছে।

 

দলের বিরুদ্ধে অবস্থান নেওয়ার অপরাধে সোমবার (০২ মে) রাজশাহী জেলা আওয়ামী লীগ তাকে শোকজ করেছে।

সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এই তথ্য নিশ্চিত করে বলেন, দলের মনোনীত প্রার্থীর বিপক্ষে নির্বাচনী প্রচার চালানোর কারণে আবুল কালাম আজাদকে শোকজ করা হয়েছে। কেন তাকে দল থেকে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে চারদিনের মধ্যে লিখিত জবাব দিতেও বলা হয়েছে। শোকজের জবাব পাওয়ার পর তাকে বহিষ্কার করা হবে বলেও জানান জেলার এই শীর্ষ নেতা।

এদিকে, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন এবং দলীয় শৃংখলা ভঙ্গের অপরাধে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী আলমগীর সরকারসহ নয়জনকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা রিটানিং অফিসার তহিদুল ইসলাম জানান, অস্ত্র নিয়ে নির্বাচনী প্রচার চালানোর অভিযোগে শোকজ করা হয়েছে গোয়ালকান্দি ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আলমগীর সরকারকে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

লিখিত জবাব পাওয়ার পর নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘনের অভিযোগে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান রিটার্নিং অফিসার।

এছাড়া দলীয় সিদ্ধান্ত অমান্য করে বাগমারার বিভিন্ন ইউনিয়নে দলের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় নয়জনকে সোমবার দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- উপজেলার যোগিপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, মাড়িয়া ইউনিয়নে উপজেলা কমিটির সদস্য আকবর আলী, গোয়ালকান্দিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর সরকার, গণিপুরে ইউনিয়ন শাখার সভাপতি হারুন অর রশিদ, নরদাশে ইউনিয়ন শাখার সভাপতি আব্দুর রশিদ, সহ-সভাপতি জোনাব আলী, আউচপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, দ্বীপপুরে ইউনিয়ন শাখার সদস্য দুলাল উদ্দিন ও হামিরকুৎসায় ইউনিয়ন শাখার সদস্য আব্দুল বারী।

তারা সবাই এবার চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, মে ০২, ২০১৬
এসএস/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।