ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

আওয়ামী লীগ

তিন নেতার ছাত্রত্ব ফিরিয়ে দেওয়ার দাবিতে রাবি ছাত্রলীগের মৌন মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৬
তিন নেতার ছাত্রত্ব ফিরিয়ে দেওয়ার দাবিতে রাবি ছাত্রলীগের মৌন মিছিল

রাজশাহী : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কৃত তিন ছাত্রলীগ নেতার ছাত্রত্ব ফিরিয়ে দেওয়ার দাবিতে ছাত্রলীগের নেতাকর্মীরা মৌন মিছিল করেছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে মুখে কালো কাপড় বেঁধে ক্যাম্পাসে মৌন মিছিল করে তারা।

 

দুপুর ১২টার দিকে ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়।

কর্মসূচির ব্যাপারে রাবি ছাত্রলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, ‘বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে তারা মৌন মিছিল করেছেন। মিছিলে মুখে কালো কাপড় বেঁধে রাবি প্রশাসনের স্বৈরতান্ত্রিক আচরণের প্রতিবাদ জানাচ্ছেন। এ সময় তিনি অবিলম্বে বহিষ্কৃতদের ছাত্রত্ব ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানান।

রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবের নেতৃত্বে মিছিলে অন্যদের মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সদস্য সাকিবুল হাসান বাকীসহ অন্যান্য নেতারা অংশ নেন।

এর আগে একই দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান, গণস্বাক্ষর ও মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এর আগে, ২০১৪ সালের ২৮ আগস্ট টেন্ডার নিয়ে দ্বন্দ্বে ক্ষুব্ধ হয়ে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মুনিরকে মারধর করে ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক তৌহিদ আল হাসান তুহিন, সহ-সভাপতি তন্ময়ানন্দ অভি ও শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগ সভাপতি মামুন-অর-রশীদ।

এ ঘটনার দুদিন পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বিশেষ ক্ষমতাবলে জড়িত তিনজনকে সাময়িক বহিষ্কার করে তদন্তের নির্দেশ দেন। এরপর অপরাধ প্রমাণিত হওয়ায় গত ২৯ মার্চ সিন্ডিকেট সভায় তাদের স্থায়ী বহিষ্কার করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৬

এসএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa