ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

এভিয়াট্যুর

আকাশে উড়ল এয়ার অ্যাস্ট্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
আকাশে উড়ল এয়ার অ্যাস্ট্রা

ঢাকা: সব অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে কমার্শিয়াল ফ্লাইট পরিচালনা শুরু করল দেশের নতুন বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার অ্যাস্ট্রার প্রথম ফ্লাইট 2A 441 সকাল ০৮ টায় শতভাগ যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশে প্রথমবারের মতো ছেড়ে যায়।

প্রথম ফ্লাইট উপলক্ষে বিমানবন্দরে যাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেন সংস্থাটির কর্মকর্তারা।

জানা গেছে, আজ থেকে প্রতিদিন ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে তিনটি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে দুটি ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা। পর্যায়ক্রমে দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। ঢাকা থেকে কক্সবাজারের ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া নির্ধারণ করা হয়েছে চার হাজার ৮০০ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রামের ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে তিন হাজার ৬৯৫ টাকা।

এয়ারলাইনসটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ বাংলানিউজকে জানিয়েছেন এয়ার অ্যাস্ট্রা এরই মধ্যে ঢাকায় দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ডেলিভারি নিয়েছে এবং আরও দুটি এয়ারক্রাফট চলতি বছরের মধ্যেই ডেলিভারি নেবে। ২০২৩ সালের মধ্যে এয়ার অ্যাস্ট্রার এয়ারক্রাফটের বহর ১০টি হবে।  

তিনি বলেন, ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ বর্তমান বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ প্রযুক্তির নির্ভরযোগ্য এয়ারক্রাফট। এয়ারক্রাফটির আরামদায়ক কেবিনে ৭০ জন যাত্রী একসঙ্গে ভ্রমণ করতে পারবেন।

বাংলাদেশ সময় : ১১৪২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এমকে/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa