ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

এভিয়াট্যুর

বরিশাল বিমানবন্দর রানওয়ের ভাঙন রোধ করা হবে: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
বরিশাল বিমানবন্দর রানওয়ের ভাঙন রোধ করা হবে: প্রতিমন্ত্রী

বরিশাল: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, নদী ভাঙন রোধে মহাপরিকল্পনা নেওয়া হবে, আপাতত ভাঙন রোধের জন্য সাময়িক পরিকল্পনা নেওয়া হয়েছে। ভাঙন রোধ করা হবে।

তিনি বলেন, আমরা বরিশাল বিমানবন্দরের রানওয়ে বাড়ানোর সময় যাতে কোনো ধরনের ক্ষতি না হয়, সে ধরনের ব্যবস্থা নিয়েই সমস্ত পরিকল্পনা নিয়ে এগোব।

শনিবার (১৯ মার্চ) দুপুরে বরিশাল বিমানবন্দর সংলগ্ন বাবুগঞ্জ উপজেলার রহমতপুরের বকুলতলা এলাকায় সুগন্ধা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

মাহবুব আলী বলেন, সবমিলিয়ে বরিশাল বিমানবন্দর নিয়ে আমাদের একটি মেজর প্রজেক্ট রয়েছে। নদী ভাঙন রোধ করার স্থায়ী কী ব্যবস্থা নেওয়া যায়, সে ব্যাপারে আমরা প্রধানমন্ত্রীর শরণাপন্ন হব। একটি বড় বাজেট নিয়ে এখানে যাতে স্থায়ীভাবে বিমানবন্দর সংলগ্ন নদীর ভাঙন সমস্যার সমাধান করা যায়, সে বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।

বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেন, গত বছরগুলোতে আমরা দেখেছি ভাঙনের প্রবণতা খুব বেশি। এটা মাথায় রেখে আমিসহ আমাদের প্রকৌশলীরা এখানে পরিদর্শন করেছি এবং এটার জন্য প্রকল্প হাতে নিয়েছি। এ মুহূর্তে আমরা বরিশাল বিমানবন্দরের রানওয়েকে রক্ষা করা নিয়ে চিন্তিত। আসন্ন বর্ষায় যাতে ভাঙনটা রানওয়ে পর্যন্ত না যায়, সেজন্য কী ব্যবস্থা নেওয়া সেটি দেখতে চাচ্ছি। ইতোমধ্যে আমরা ব্যবস্থা নিয়েছি।

তিনি বলেন, দক্ষিণাঞ্চলের প্রতি প্রধানমন্ত্রীর নেকনজর রয়েছে। আমরা প্রতিমন্ত্রীকে নিয়ে বিমানবন্দরটি পরিদর্শনে এসেছি, বরিশাল এয়ারপোর্ট দেশে ডমেস্টিক যতগুলো এয়ারপোর্ট রয়েছে, তার মধ্যে সবচেয়ে ভালো হবে। এই নিশ্চয়তা এখন দিতে পারি।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

বাংলা‌দেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa