ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

এভিয়াট্যুর

কঠোর লকডাউনেও সচল থাকবে আকাশপথ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জুন ২৩, ২০২১
কঠোর লকডাউনেও সচল থাকবে আকাশপথ 

ঢাকা: ঢাকার বাইরে বিশেষ করে সীমান্তবর্তী বিভিন্ন জেলায় করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি হচ্ছে। মৃত্যুর মিছিল বেড়েই চলেছে খুলনা ও রাজশাহী বিভাগে।

এ অবস্থায় রাজধানীকে বিচ্ছিন্ন রাখতে বাস, ট্রেন ও লঞ্চ বন্ধ করে দিয়েছে সরকার।

মঙ্গলবার (২২ জুন) ভোর ৬টা থেকে ঢাকার পার্শ্ববর্তী সাত জেলায় শুরু হয়েছে লকডাউন। চলবে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত। সব কিছু বন্ধ থাকলেও স্বস্তিতে আকাশপথ। আপাতত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইটই সচল রাখার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

প্রবাসীসহ সব বিদেশগামী যাত্রীদের কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনার কথা ভাবছে বেবিচক।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বাংলানিউজকে বলেন, আপাতত ফ্লাইট সচল থাকবে। ফ্লাইট বন্ধের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। ফ্লাইট বন্ধের কথাও আপাতত ভাবছি না। কারণ বাস, ট্রেন ও লঞ্চে স্বাস্থ্যবিধি সেভাবে মানা হয় না। তবে আমরা আকাশপথে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা করছি। আমাদের কোনো সমস্যা হবে না। মাস্ক, দূরত্ব ও হ্যান্ড স্যানিটাইজার থেকে শুরু করে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

তিনি আরো বলেন, বর্তমানে সব কিছু গভীরভাবে মনিটরিং করছি। কোন অঞ্চলে বেশি আক্রান্ত হচ্ছে এগুলো দেখা হচ্ছে। সব ধরনের স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানা হচ্ছে। আন্তর্জাতিক ফ্লাইটও একইভাবে সচল থাকবে। কারণ সমস্যা এখন আমাদের বেশি। তবে বলতে পারি আকাশপথে চলাচল অনেক নিরাপদ।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুন ২৩, ২০২১
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa