ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

এভিয়াট্যুর

৪ দিন পর সিঙ্গাপুরে চালু হচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
৪ দিন পর সিঙ্গাপুরে চালু হচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট

ঢাকা: কঠোর লকডাউনে প্রবাসীকর্মীদের বিষয়টি মাথায় রেখে শনিবার (১৭ এপ্রিল) থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে প্রতি সপ্তাহে শতাধিক বিশেষ ফ্লাইট পরিচালনার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। প্রবাসীকর্মীদের জন্য পাঁচটি দেশে যেতে বিশেষ ফ্লাইট চালু করছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

 

কিন্তু সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান ও কাতারে এরই মধ্যে একাধিক বিশেষ ফ্লাইট পরিচালনা করা হলেও সিঙ্গাপুরে একটিও বিশেষ ফ্লাইট চালু করা হয়নি।

পুরনো শিডিউল অনুযায়ী চলছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট। শুধু বিশেষ ফ্লাইটের জন্য সংশ্লিষ্ট দেশ থেকে অনুমোদন নেওয়া হয়েছে। পুরনো শিডিউলে বিমানের কোনো ফ্লাইট না পড়ায় উৎকণ্ঠায় ছিল সিঙ্গাপুরগামী যাত্রীরা। তবে সব উৎকণ্ঠার অবসান ঘটিয়ে মঙ্গলবার (২০ এপ্রিল) থেকে সিঙ্গাপুরে চালু হতে যাচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট।  

এর আগে সকালে শনিবার বাতিল হওয়া ফ্লাইটগুলোর যাত্রীরা ভিড় করেন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। কিন্তু সিঙ্গাপুরের বাতিল হওয়া বিমানের ফ্লাইটের বিষয়ে কিছুই জানা যায়নি। সিঙ্গাপুরের যাত্রীরা কিছুটা উৎকণ্ঠার মধ্যে আছেন। বিমানবন্দরে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করেছেন এই গন্তব্যের টিকিট কাটা যাত্রীরা।
 
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের উপ-মহাপরিচালক তাহেরা খন্দকার বাংলানিউজকে বলেন, সিঙ্গাপুরের উদ্দেশে সকাল ৮টা ১০ মিনিটে বিমানের একটা শিডিউল আছে। এর আগে কোনো ফ্লাইট দেওয়া ছিল না। যে কারণে সিঙ্গাপুরে বিমানের কোনো ফ্লাইট দিতে পারিনি। বিমানের পুরো সপ্তাহে যে ফ্লাইট আছে সেটা রি-শিডিউল করা হয়নি, বিশেষ ফ্লাইট হিসেবে পরিচালনা করা হচ্ছে। শুধু সংশ্লিষ্ট দেশের বিমানবন্দরে ল্যান্ডিং অনুমতি নিয়ে পরিচালনা করা হচ্ছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, তৃতীয় দিনে  মোট ৩৯টি বিশেষ ফ্লাইট পরিচালনা হওয়ার কথা। কোনো ফ্লাইট বাতিল হওয়ার সম্ভাবনা নেই।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান বাংলানিউককে বলেন, সারাদিনে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান ও কাতারে ৩৯টি বিশেষ ফ্লাইটের স্লট নির্ধারিত আছে। আজ কোনো সমস্যা নেই। সব কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে। আমাদের কাছে যা তথ্য আছে তাতে বলা যায় কোনো ফ্লাইট আশা করছি বাতিল হওয়ার সম্ভাবনা নেই।

কঠোর লকডাউনে সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ। ফলে আটকে পড়া প্রবাসীকর্মীদের কর্মস্থলে ফেরাতে পাঁচটি গুরুত্বপূর্ণ শ্রমবাজারে শতাধিক বিশেষ ফ্লাইট অনুমোদন দিয়েছে সরকার। শনিবার থকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালু করা হয়েছে।

রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমানসহ সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স, ওমান এয়ার, সালাম এয়ার, কাতার এয়ারওয়েজ, এমিরেটস, ইতিহাদ, এয়ার অ্যারাবিয়া, এয়ার অ্যারাবিয়া আবুধাবি ও ফ্লাই দুবাই যাত্রী পরিবহনের সুযোগ পাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa