ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

এভিয়াট্যুর

সৈয়দপুরে ঘন কুয়াশায় প্লেন ওঠানামায় বিঘ্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
সৈয়দপুরে ঘন কুয়াশায় প্লেন ওঠানামায় বিঘ্ন ফাইল ফটো

নীলফামারী: মাঝারি শৈত্যপ্রবাহ চলছে গোটা নীলফামারী জেলায়। শনিবার (১৬ জানুয়ারি) সকাল থেকে ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে প্লেন ওঠানামা করতে পারছে না।

ফলে সকালের চারটি প্লেন এখনো ঢাকা থেকে ছেড়ে আসেনি।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, সকালে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঘন কুয়াশায় আকাশে ১৮০০ ভিজিবিলিটি (দৃষ্টিসীমা) থাকলেই বিমান ওঠানামা করা সম্ভব। সেখানে সৈয়দপুরের আকাশে বর্তমানে ৭০০ ভিজিবিলিটি বিরাজ করছে। ফলে প্লেন চলাচলে বিঘ্ন ঘটছে।  

তিনি আরও জানান, দুপুর ২টার আগে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা নেই।  

এদিকে সকাল থেকে চারটি প্লেনের যাত্রীরা বিমানবন্দরে অবস্থান করছেন, চরম দুর্ভোগে পড়েছেন তারা। দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও গাইবান্ধাসহ বিভিন্ন স্থানের এসব যাত্রীরা প্লেনের জন্য অপেক্ষায় রয়েছেন।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপলব ঘোষ জানান, কুয়াশা কেটে আকাশ পরিষ্কার হলেই প্লেন চলাচল স্বাভাবিক হবে। তবে এখনও কোনো ফ্লাইট বাতিল করা হয়নি।

অপরদিকে হিমেল বাতাস ও ঘন কুয়াশা শীতের মাত্রাকে আরও বাড়িয়ে তুলছে। তীব্র শীতের কারণে শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন সাধারণ মানুষ। বেশি আক্রান্ত হচ্ছেন বয়স্ক ও শিশুরা। শীতের মধ্যে কাজ করতে বের হয়েও কাজ না পেয়ে বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুর ও শ্রমজীবীরা।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa