ঢাকা, সোমবার, ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

এভিয়াট্যুর

আপাতত প্লেন যোগাযোগ বন্ধের পরিকল্পনা নেই: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
আপাতত প্লেন যোগাযোগ বন্ধের পরিকল্পনা নেই: প্রতিমন্ত্রী বক্তব্য রাখছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

ঢাকা: আপাতত কোনো দেশের সঙ্গে প্লেন যোগাযোগ বন্ধের পরিকল্পনা নেই বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, এ মুহূর্তে কোনো দেশের সঙ্গে প্লেন যোগাযোগ বন্ধের কোনো সিদ্ধান্ত আপাতত নেই।

স্বাস্থ্যবিধি মেনে প্লেন যোগাযোগ অব্যাহত থাকবে।

রোববার (৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সদর দপ্তর ‘পর্যটন ভবনে’ রুফটপ রেস্টুরেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা জানান।

মাহবুব আলী বলেন, সৌদি আরবসহ অন্যান্য যে সমস্ত দেশ করোনার কারণে আপাতত প্লেন চলাচল বন্ধ রেখেছে, তারা তাদের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে আমরা আমাদের দেশ থেকে প্লেন পরিচালনা শুরু করবো।  

তিনি বলেন, গ্রাহক সেবায় বাংলাদেশ পর্যটন করপোরেশন একটি ব্র্যান্ডের নাম। এ সংস্থার খাবারের গুণগত মান অত্যন্ত উন্নত। প্রতিযোগিতায় টিকে থাকতে হলে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সেবার মান আরও বাড়িয়ে গ্রাহকদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। বর্তমান সময় প্রতিযোগিতার যুগ। সেবার মান বাড়িয়ে গ্রাহক সন্তুষ্টি অর্জনের কোনো বিকল্প নেই।

মাহবুব আলী বলেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পর্যটন শিল্পকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সরকারি-বেসরকারি সব পর্যটন অংশীজনের সমন্বয়ে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রায় পর্যটন শিল্পের জন্য নির্ধারিত লক্ষ্যসমূহ নির্ধারিত সময়ের মধ্যেই আমরা অর্জন করবো।  

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ।  

পর্যটন ভবনের খোলা ছাদে ছয় হাজার ৬০০ বর্গফুট আয়তনের ১৫০ আসন বিশিষ্ট রেস্টুরেন্টটি অত্যাধুনিক সাজে সজ্জিত। এ রেস্টুরেন্টে সুলভ মূল্যে দেশি-বিদেশি খাবারের ব্রেকফাস্ট, লাঞ্চ, ইভিনিং স্নাক্স আইটেম/ফাস্টফুড ও ডিনারের সুব্যবস্থা রয়েছে। বাংলাদেশ পর্যটন করপোরেশনের মালিকানাধীন এ রেস্টুরেন্টে গ্রাহকদের জন্য সার্বক্ষণিক লিফট ও গাড়ির বেইজমেন্ট পার্কিংয়ের সুবিধা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১
টিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa