ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

এভিয়াট্যুর

বিমান বাহিনীতে যুক্ত হলো ৭টি কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ প্লেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
বিমান বাহিনীতে যুক্ত হলো ৭টি কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ প্লেন বিমান বাহিনীতে যুক্ত হয়েছে চীনের তৈরি ৭টি কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ প্লেন

ঢাকা: বাংলাদেশ বিমানবাহিনীর বহরে যোগ হয়েছে চীনের তৈরি অত্যাধুনিক ৭টি কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ প্লেন।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিমানবাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চীনের তৈরি অত্যাধুনিক ৭টি কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ প্লেন চীন সরকারের সাথে ক্রয় চুক্তির আওতায় বিমান বাহিনীর জন্য কেনা হয়েছে। প্লেন ৭টি চীনের দেহং মাংসি থেকে বাংলাদেশ বিমান বাহিনীর নিজস্ব বৈমানিক সরাসরি সফল ফেরি ফ্লাইটের মাধ্যমে বৃহস্পতিবার চট্টগ্রামে বিমান বাহিনীর ঘাঁটি জহুরুল হকে অবতরণ করে।

এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক। প্লেনগুলো জহুরুল হক ঘাঁটিতে অবতণের পর বিমান বাহিনীর ঐতিহ্যগত রীতি মোতাবেক সেখানে অভ্যর্থনা জানানো হয়।

এ সময় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ও বিমান সদরের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসারসহ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকের এয়ার অধিনায়ক ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বিমানবাহিনীতে বর্তমানে বিদ্যমান কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ প্লেনের সঙ্গে নতুন কেনা এই ৭টি প্লেনের অন্তর্ভুক্তি বিমান বাহিনীর প্রশিক্ষণ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি এ বাহিনীর সক্ষমতাকে বৃদ্ধি করবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
টিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa