ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

এভিয়াট্যুর

টোকেন পেলেও সৌদি এয়ারলাইন্সের টিকিট পাননি আল আমিন

তামিম মজিদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
টোকেন পেলেও সৌদি এয়ারলাইন্সের টিকিট পাননি আল আমিন হোটেল সোনারগাঁওয়ের গেটে টিকিটের জন্য অপেক্ষা করছেন আল আমিন। ছবি: বাংলানিউজ

ঢাকা: রোদে-বৃষ্টিতে পুড়ে ও বহু যুদ্ধ করে হাতে টোকেন পেয়েছেন। কিন্তু সেই টোকেন হাতে পেলেও সোনার হরিণ সৌদি এয়ারলাইন্সের টিকিট পাননি ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার বাসিন্দা মোহাম্মদ আল আমিন।

 টোকেন নিয়ে টানা ১৮ দিন ধরেই প্রতিদিন সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের বাইরে এসে ঘোরাফেরা করছেন তিনি। কিন্তু কার্যালয়ের ভেতরই আর প্রবেশ করতে পারেননি তিনি। ফলে সৌদি এয়ারলাইন্সের টিকিটও ধরা দেয় না ওই সৌদি প্রবাসীর।  

মোহাম্মদ আল আমিন বলছেন, অনেক কষ্ট করে ২১ সেপ্টেম্বরের টোকেন হাতে পান। কিন্তু প্রথম কয়েক দিন প্রচণ্ড ভিড় ও ধাক্কাধাক্কিতে তিনি আর হোটেল সোনারগাঁওয়ের বাউন্ডারির ভেতরেই প্রবেশ করতে পারেননি। এরই মধ্যে ২৮ সেপ্টেম্বর তার ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। পরে ভিসার মেয়াদ বাড়াতে দৌড়াদৌড়ি করে কয়েকদিন চলে যায়। ভিসার মেয়াদ এক মাস বাড়ে। এজন্য মাঝখানে তিনি কয়েকদিন আসতে পারেননি।  

আরও পড়ুন>>রোদ-বৃষ্টি মাথায় নিয়ে মেঝেতে বসেই টিকিটের অপেক্ষা প্রবাসীদের

তিনি বলেন, পরে রোববার (৪ অক্টোবর) হোটেল সোনারগাঁওয়ের সামনে এলেও প্রবাসীদের জনস্রোত নামে। আন্দোলন ও জনসমাগমে ওই দিন সৌদি এয়ারলাইন্স ঘোষণা দেয়, ভিসার মেয়াদ কম যাদের, তাদের টিকিট আগে দেওয়া হবে। সেই গ্যাড়াকলে এখন অনিশ্চয়তায় দিন কাটছে ওই প্রবাসীর।  

আল আমিন বলেন, এখন প্রতিদিন এখানে এসে অপেক্ষা করি। কিন্তু ভেতরেই প্রবেশ করতে পারি না। আদৌ টিকিট হাতে পাবো কিনা, তাও জানি না। এভাবে অনিশ্চয়তা ও অপেক্ষায় দিন কাটছে ওই প্রবাসীর।  

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
টিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa