ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

এভিয়াট্যুর

রোদ-বৃষ্টি মাথায় নিয়ে মেঝেতে বসেই টিকিটের অপেক্ষা প্রবাসীদের

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
রোদ-বৃষ্টি মাথায় নিয়ে মেঝেতে বসেই টিকিটের অপেক্ষা প্রবাসীদের রোদ-বৃষ্টি মাথায় নিয়ে টিকিটের অপেক্ষা করছেন প্রবাসীরা, ছবি: জি এম মুজিবুর

ঢাকা: রোদে পুড়ে ও বৃষ্টিতে ভিজেই সৌদি এয়ারলাইন্সের টিকিটের অপেক্ষা করছেন প্রবাসীরা।  

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল থেকেই অপেক্ষা করছেন কয়েক শতাধিক প্রবাসী।

সকাল ১০টা থেকে টিকিট দিতে শুরু করেছে সৌদি এয়ারলাইন্স।  

প্রবাসীরা বলছেন, টিকিট পেতে যে কষ্ট, সেই কষ্ট স্বার্থক হবে, যদি তারা ঠিকঠাক মতো সৌদি পৌঁছাতে পারেন। সাময়িক এ দুর্ভোগ কাটিয়ে প্রবাসে ফিরে পরিবারের মুখে হাসি ফোটাতে পারলেই তা ম্লান হয়ে যাবে।  

সংশ্লিষ্টরা বলছেন, বৃহস্পতিবার মেসেজপ্রাপ্ত লোকজনই টিকিট নিতে এসেছেন। ১৯ ও ২০ অক্টোবর যাদের ভিসার মেয়াদ শেষ, তাদেরই ডাকা হয়েছে। তবে বৃহস্পতিবার থেকে কোনো টোকেনধারীকে টিকিট দেওয়া হচ্ছে না। এরই মধ্যে টোকেনধারীদের টিকিট দেওয়া শেষ হয়েছে। তবে দু'চারজন যারা বাদ পড়েছেন, নানা কারণে টিকিট নিতে পারেননি, তাদের টিকিট দেওয়া হবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।  

সরজমিনে সোনারগাঁও হোটেলে গিয়ে দেখা যায়, সৌদি এয়ারলাইন্সের টিকিটের জন্য সোনারগাঁও হোটেলের প্রাচীরের ভেতরে মেঝেতে বসে অপেক্ষা করছেন শতাধিক প্রবাসী। এছাড়া এয়ারলাইন্স কার্যালয়ের সামনে লাইনে দাঁড়িয়ে যারা অপেক্ষা করছেন, তাদের টিকিট দেওয়া শুরু হয়েছে।  

জানা গেছে, ভিসার মেয়াদ কম যাদের, তারা অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাচ্ছেন। এ নিয়মেই গত ক'দিন ধরে টিকিট দিচ্ছে সৌদি এয়ারলাইন্স।

জামিল আহমেদ নামের এক প্রবাসী বলেন, বুধবার (৭ অক্টোবর) মোবাইল ফোনে এসএমএস করে বৃহস্পতিবার আসতে বলা হয় আমাকে। আমি রাতেই ঢাকায় পৌঁছেছি। এখন টিকিটের অপেক্ষা করছি। দুপুরের দিকে টিকিট পেয়ে যাবো।  

গত রোববার (৪ অক্টোবর) টোকেনের দাবিতে হোটেল সোনারগাঁওয়ে টিকিট প্রত্যাশীদের ঢল নামে। জনসমুদ্রে বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে সোনারগাঁও। পরে ফরম দেওয়া হয় টিকিট প্রত্যাশীদের। তখন সৌদি এয়ারলাইন্স ঘোষণা দেয়, ফরম যাচাই বাছাই করে সোমবার (৫ অক্টোবর) থেকে যাদের ভিসার মেয়াদ কম, তাদের আগে টিকিট দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
টিএম/এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa