ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

এভিয়াট্যুর

রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে টোকেনের অপেক্ষা প্রবাসীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২০
রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে টোকেনের অপেক্ষা প্রবাসীদের টিকিটের আশায় সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে প্রবাসীদের প্রতীক্ষা | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: মুষলধারে বৃষ্টি হচ্ছে, তবুও সৌদি এয়ারলাইন্সের টোকেনের আশায় অপেক্ষা করছেন একদল প্রবাসী। বৃষ্টি শেষে কড়া রোদে পুড়েও তাদের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে না।

যদিও এখন সরাসরি টোকেন বিতরণ করছে না সৌদি এয়ারলাইন্স। যারা টোকেনের জন্য আসছেন তাদের দেওয়া হচ্ছে ফরম। সেই ফরমে নাম, ভিসার মেয়াদ, পাসপোর্ট ও মোবাইল নম্বর লিখে জমা দিলে মোবাইল মেসেজে জানিয়ে দেওয়া হবে টিকিট নেওয়ার দিনক্ষণ।

তারপরও টোকেনের আশায় হোটেল সোনারগাঁওয়ের গেটের বাইরে দাঁড়িয়ে কিছুক্ষণ পর পরই উঁকি মারছেন একদল প্রবাসী। যদি এয়ারলাইন্স কার্যালয়ের ভেতর থেকে কোনো সুখবর আসে সেই আশায়।

মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে সরজমিনে গিয়ে দেখা যায়, মুষলধারে বৃষ্টি হচ্ছে। তবুও গেটের সামনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন একদল প্রবাসী, তারা সৌদি গমনেচ্ছু। আবার কেউ বৃষ্টির মধ্যেও ফরম পূরণ করছেন, পাশেই কেউ তার মাথায় ছাতা ধরে আছেন।

কাবুল মিয়া নামে এক প্রবাসী বলেন, টেনশনে আছি টিকিট নিয়ে। ফরম পূরণ করে জমা দিয়েছি। কবে ডাকবে কে জানে! এখানে বৃষ্টিতে ভিজে অপেক্ষায় থাকলেও মনে একটা শান্তি পাওয়া যায়। কিন্তু এখান থেকে চলে গেলে মনের মাঝে অশান্তি কাজ করে। তাই প্রতিদিন ভোর হলেই এখানে চলে আসি।

সৌদি এয়ারলাইন্স জানিয়েছে, যারা ফরম পূরণ করে দেবেন তাদের তথ্য বাছাই করে যাদের ভিসার মেয়াদ কম, তাদের আগে টিকিট দেওয়া হবে।

যাদের ভিসার মেয়াদ ২০ অক্টোবর শেষ হবে এমন লোকজনকে টিকিট দেওয়া হচ্ছে মঙ্গলবার। পূর্বের টোকেনধারী ৩শ জন ছাড়াও যাদের ভিসার মেয়াদ কম তাদের টিকিট দেওয়া হচ্ছে।

আরও পড়ুন:
টিকিটের আশায় ঢাকায় ১৫ দিন পার হাবিলের

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২০
টিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa