ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

এভিয়াট্যুর

রিয়াদে বিমানের বিশেষ ফ্লাইট ২১ আগস্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
রিয়াদে বিমানের বিশেষ ফ্লাইট ২১ আগস্ট

ঢাকা: সৌদি আরবে আটকা পড়া প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আগামী ২১ আগস্ট রিয়াদ থেকে ঢাকায় বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

শুক্রবার (১৪ আগস্ট) বিমানের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, করোনা ভাইরাসের কারণে সৌদি আরবের দাম্মামে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে আনতে রিয়াদে এই ফ্লাইট পরিচালনা করবে বিমান। আগ্রহী যাত্রীরা বিমানের ওয়েবসাইটে নির্ধারিত লিংকে প্রবেশ করে নাম রেজিস্ট্রেশন করতে পারবেন।

বিজনেস শ্রেণির আসনে ভাড়া এডাল্ট ৩০০০ সৌদি রিয়াল। চাইল্ড (১২ বছরের নিচে) মূল ভাড়ার ৭৫ শতাংশ ও ট্যাক্স ও ইনফ্যান্ট (২ বছরের নিচে) মূল ভাড়ার ২৫ শতাংশ ও ট্যাক্স দিতে হবে। ফ্রি ব্যাগেজ দুই পিস সর্বমোট ৫৫ কিলো, হাত ব্যাগ এক পিস সাত কিলো।

ইকোনমি আসনে ভাড়া এডাল্ট ২১৫০ সৌদি রিয়াল। চাইল্ড (১২ বছরের নিচে) মূল ভাড়ার ৭৫ শতাংশ ও ট্যাক্স এবং ইনফ্যান্ট (২ বছরের নিচে) মূল ভাড়ার ২৫ শতাংশ ও ট্যাক্স দিতে হবে। ফ্রি ব্যাগেজ দুই পিস সর্বমোট ৪৫ কিলো, হাত ব্যাগ এক পিস সাত কিলো।

বিশেষ এক্সেস ব্যাগেজ এক পিস মাত্র ২৩ কিলো ৪০০ সৌদি রিয়াল দিতে হবে।

রেজিস্টারকৃত যাত্রীরা শুধুমাত্র বিমান রিয়াদ অফিস থেকে অরিজিনাল পাসপোর্ট, ইকামা-এক্সিট দেখিয়ে টিকিট ক্রয় করতে পারবেন। সৌদি ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্যবিধি নির্দেশনা মেনে ভ্রমণ করতে হবে বলেও উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
টিএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa