ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

আড়াই মাস পর ফের ঢাকা-যশোর রুটে উড়বে ইউএস-বাংলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জুন ১০, ২০২০
আড়াই মাস পর ফের ঢাকা-যশোর রুটে উড়বে ইউএস-বাংলা

ঢাকা: বৃহস্পতিবার (১১ জুন) ঢাকা থেকে যশোর রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ফলে করোনা ভাইরাসের কারণে বন্ধ হওয়ার আড়াই মাস পর এ রুটে উড়বে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্লেন।

বুধবার (১০ জুন) সংস্থাটির পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুরের ধারাবাহিকতায় ইউএস-বাংলা এয়ারলাইন্স সব স্বাস্থবিধি মেনে প্রতিদিন ঢাকা থেকে যশোরে পাঁচটি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

প্রতিদিন সকাল ৭ টা ১৫ মিনিট, ৮টা ১৫ মিনিট, ১০টা ৫০ মিনিট, বিকেল ৪টা ৩০মিনিট ও সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যশোর বিমান বন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। যশোর থেকে প্রতিদিন সকাল ৮টা ৩০ মিনিট, ৯টা ৩০ মিনিট, দুপুর ১২টা ৫ মিনিট, বিকাল ৫টা ৪৫ মিনিট ও রাত ৮টা ৩০ মিনিটে যশোর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে। ঢাকা থেকে যশোরে ন্যূনতম ভাড়া ২৪৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। যশোর বিমানবন্দর থেকে খুলনায় যাত্রীদের যাতায়াতের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত শাটল বাস সার্ভিস সুবিধা রয়েছে। এছাড়া চট্টগ্রাম ও সৈয়দপুর বিমানবন্দর থেকে শাটল বাস সার্ভিস রয়েছে।

এতে আরও বলা হয়, কোভিড-১৯ মহামারিকালীন সময়ের কথা বিবেচনা করে যেকোনো পরিবহনের তুলনায় এয়ারলাইন্স সেক্টরে বিশেষ করে ইউএস-বাংলায় অভ্যন্তরীণ রুটে পহেলা জুন থেকে সব ধরনের স্বাস্থ্যবিধি পালন করে যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছে।

বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রামে ৬টি, সিলেটে ১টি ও সৈয়দপুরে ৩টি ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। ইউএস-বাংলা এয়ারলাইন্স সব ধরনের স্বাস্থ্য সুরক্ষা বজায় রেখে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী কেবিন ক্রু, ককপিট ক্রুসহ সব এয়ারলাইন্স এক্সিকিউটিভ মনোবলকে সুদৃঢ় রেখে যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছে।

খুব শিগগির ঢাকা থেকে কক্সবাজার, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করার প্রত্যাশা করছে ইউএস-বাংলা।

ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ও ড্যাশ ৮-কিউ ৪০০ দিয়ে ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলায় ৬টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০, ৩টি ড্যাশ ৮-কিউ ৪০০ ও ৪টি বোয়িং ৭৩৭-৮০০সহ মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জুন ১০, ২০২০
টিএম/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।