ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

আগামী এপ্রিলে সিলেট থেকে ইংল্যান্ড-আমেরিকায় সরাসরি ফ্লাইট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৯
আগামী এপ্রিলে সিলেট থেকে ইংল্যান্ড-আমেরিকায় সরাসরি ফ্লাইট

হবিগঞ্জ: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, আগামী এপ্রিল থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি ইংল্যান্ড-আমেরিকাসহ আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু হবে। এজন্য বিমানবন্দরটিকে আরো আধুনিকায়ন করা হবে।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ঐতিহ্যবাহী বিথঙ্গল আখড়ায় ভক্ত নিবাসের ভিত্তিপ্রস্থর স্থাপন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ঢাকা-সিলেট মহাসড়কে বিদেশি পর্যটকদের সুবিধার জন্য মন্ত্রণালয় থেকে শিগগিরই স্পেশাল বাস চালু করা হবে।

পর্যটন শিল্পের বিকাশে দেশের সব পর্যটন কেন্দ্রগুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে একটি পরিকল্পনা নেওয়া হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী ৩০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। সিলেট অঞ্চলের পর্যটন কেন্দ্রগুলোর উন্নয়নে বেশি ব্যয় করা হবে।

তিনি আরও বলেন, বিথঙ্গল আখড়ার আধুনিকায়নে সরকারের সহযোগিতা থাকবে। এখানে যাতে বিদেশি পর্যটকরা থাকতে পারে তার জন্য উন্নত মানের আবাসন ও খাবারের ব্যবস্থা গড়ে তোলা হবে।

আখড়ার প্রধান সুকুমার মোহন্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শংকর পালের পরিচালনায় সভায় হবিগঞ্জ-২ আসনের এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

শনিবার বিকেলে প্রতিমন্ত্রী হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সদরের ঐতিহাসিক কমলারানীর দিঘী পরিদর্শনে যান।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৯ 
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।