ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ইউএস-বাংলার বহরে যোগ হচ্ছে নতুন এয়ারক্র্যাফট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
ইউএস-বাংলার বহরে যোগ হচ্ছে নতুন এয়ারক্র্যাফট ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্র্যাফট

ঢাকা: দেশের শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যোগ হচ্ছে আরেকটি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্র্যাফট।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে নতুন এই এয়ারক্র্যাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। নতুন এয়ারক্র্যাফটি যোগ হলে এয়ারলাইন্সটির ব্র্যান্ড নিউ এটিআর এয়ারক্র্যাফটের সংখ্যা দাঁড়াবে চারটিতে।

 

ইউএস-বাংলা কর্তৃপক্ষ জানায়, কারখানা থেকে সরাসরি ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যোগ হচ্ছে এই এয়ারক্র্যাফট। একমাত্র বাংলাদেশি এয়ারলাইন্স হিসাবে ইউএস-বাংলাই এধরনের ব্র্যান্ড নিউ উড়োজাহাজ কিনছে। নতুন যুক্ত হতে যাওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্র্যাফটটিতে ৭২টি আসন থাকবে।  

এই উড়োজাহাজের মাধ্যমে ইউএস-বাংলার বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১১টিতে। যা বাংলাদেশে কোনো বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে সর্বোচ্চ।  

বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১০টি এয়ারক্র্যাফট রয়েছে। এর মধ্যে তিনটি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ ও তিনটি এটিআর ৭২-৬০০।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসাবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করার জন্য নতুন এয়ারক্র্যাফট ক্রয় করা হয়েছে।  

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করা এয়ারলাইন্সটি বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজুতে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।