ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ব্র্যান্ড নিউ এয়ারক্রাফটে ইউএস-বাংলার ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, মে ২৭, ২০১৯
ব্র্যান্ড নিউ এয়ারক্রাফটে ইউএস-বাংলার ফ্লাইট নেক্সট জেনারেশন এয়ারক্রাফট এটিআর-৭২-৬০০

ঢাকা: অভ্যন্তরীণ গন্তব্যে ব্রান্ড নিউ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। বাংলাদেশে বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে ইউএস-বাংলাই প্রথম অভ্যন্তরীণ গন্তব্যে এ ধরনের প্লেন ব্যবহার করছে। 

রোববার (২৬ মে) এয়ারলাইন্সটির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ইউএস-বাংলার বহরে যুক্ত হয়েছে নেক্সট জেনারেশন এয়ারক্রাফট এটিআর-৭২-৬০০।

এটিআর সিরিজের এই মডেলের এয়ারক্রাফটিই সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ। বর্তমানে এই মডেলের অত্যাধুনিক এয়ারক্রাফট এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, মালয়েশিয়ান এয়ারলাইন্স, মালিন্দো এয়ার, লায়ন এয়ার ব্যবহার করে।

‘ইউএস-বাংলা এয়ারলাইন্স ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, কক্সবাজার, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে। বহরে থাকা বোয়িং ৭৩৭-৮০০ এবং ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফটের পাশাপাশি এটিআর ৭২-৬০০ ব্র্যান্ড নিউ মডেলের এয়ারক্রাফট যুক্ত হওয়ায় বর্তমানে ইউএস-বাংলাই দেশের বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে সর্ববৃহৎ এয়ারলাইন্স। ’

ঢাকা থেকে দেশের ৭টি অভ্যন্তরীণ গন্তব্যে ইউএস-বাংলাই সর্বপ্রথম অধিক সংখ্যক ফ্লাইট পরিচালনা শুরু করেছে। বর্তমানে ইউএস-বাংলার বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৩টি ড্যাশ ৮-কিউ ৪০০ ও ২টি এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট চালু রয়েছে। আগামী জুন মাসে বহরে আরো ২টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট যুক্ত হবে।  

বর্তমানে অভ্যন্তরীণ রুট ছাড়াও ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট ও দোহায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। সম্প্রতি এয়ারলাইন্স সেফটি রেটিংস সাইটে স্থান করে নিয়েছে ইউএস-বাংলা। আন্তর্জাতিক এয়ারলাইন্সগুলোর সেফটির বিষয় নিয়ে এই সাইট নিয়মিত তালিকা প্রকাশ করে। এই সাইটটি ফোর্বস ও সিএনএন স্বীকৃত।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মে ২৬, ২০১৯
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।