ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

১৬ কোটি টাকার ফ্রি টিকিট ইস্যু, ২ কর্মকর্তা ওএসডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
১৬ কোটি টাকার ফ্রি টিকিট ইস্যু, ২ কর্মকর্তা ওএসডি ...

ঢাকা: অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রাষ্ট্রীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুই ঊর্ধ্বতন কর্মকর্তাকে ওএসডি করেছে পরিচালনা পর্ষদ। অভিযুক্ত এক কর্মকর্তা ২ হাজার ৪৭২টি বিনামূল্যের টিকিট ইস্যু করেছেন, যার মূল্য প্রায় ১৬ কোটি টাকা।

মঙ্গলবার (২ এপ্রিল)  বিমান পরিচালনা পর্ষদের সভায় দুই কর্মকর্তাকে ওএসডি করার সিদ্ধান্ত হয়। কর্মকর্তারা হলেন— বিপণন ও বিক্রয় শাখার ভারপ্রাপ্ত পরিচালক আশরাফুল আলম এবং উপমহাব্যবস্থাপক (ডিজিএম কমার্শিয়াল) শফিকুল ইসলাম।

তাদের বিমানের সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) বিমানের দাপ্তরিক আদেশে এ ব্যবস্থা নেওয়া হয় বলে প্রশাসনিক সূত্রে জানা গেছে।

বিমান সূত্র জানিয়েছে, ডিজিএম শফিকুল ইসলাম ৪ বছর বিমানের যুক্তরাজ্যের কান্ট্রি ম্যানেজার থাকাকালে সেখান থেকে ২ হাজার ৪৭২টি বিনামূল্যের টিকিট ইস্যু করেন। এর মধ্যে বিজনেস ক্লাসের টিকিট ছিলো ১ হাজার ১৩৬টি ও ইকোনমি ক্লাসের ১ হাজার ৩৩৬টি। এসব টিকিটের মূল্য প্রায় ১৬ কোটি টাকা। বিপুল এ টাকা আত্মসাৎ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এছাড়া লন্ডন থেকে বিমানে পণ্য (কার্গো) পরিবহনেও অনিয়মের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। তবে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের একটি সূত্র বলছে, ডিজিএম শফিকুল ইসলামের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ছাড়াও আরও কয়েকটি খাতে দুর্নীতির অভিযোগ এসেছে, সেগুলো তদন্ত করা হবে।  

আর বিপণন ও বিক্রয় শাখার মহাব্যবস্থাপক আশরাফুল আলম ভারপ্রাপ্ত পরিচালক থাকা অবস্থায় বিমান মনোনীত কয়েকটি ট্রাভেল এজেন্সিকে সিট ব্লক করে বিশেষ সুবিধা দেন বলে অভিযোগ আনা হয়েছে। এ কারণে তাকেও ওএসডি করা হয়েছে।

জারি করা আদেশে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিপণন ও বিক্রয় শাখার দায়িত্ব এমডির কাছে ন্যস্ত থাকবে।

দুই শীর্ষ কর্মকর্তাকে ওএসডি করার কথা স্বীকার করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বাংলানিউজকে জানান, বুধবার এ আদেশ জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ৩,২০১৯
টিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।