ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

চট্টগ্রাম-কাতার রুটে ফ্লাইট চালু করছে রিজেন্ট

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুন ৭, ২০১৭
চট্টগ্রাম-কাতার রুটে ফ্লাইট চালু করছে রিজেন্ট রিজেন্ট এয়ারওয়েজ

চট্টগ্রাম: কাতারপ্রবাসী চট্টগ্রাম অঞ্চলের বিপুল সংখ্যক মানুষের যাতায়াত সহজ করতে চট্টগ্রাম-দোহা রুটে সরাসরি ফ্লাইট চালু করছে রিজেন্ট এয়ারওয়েজ। আগামী ২ জুলাই থেকে সপ্তাহে দুদিন চট্টগ্রাম-দোহা-চট্টগ্রাম রুটে চলবে রিজেন্ট।

বিমানসংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, সপ্তাহের প্রতি রবি ও বুধবার রাত ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে স্থানীয় সময় রাত ১টা ৪৫ মিনিটে দোহা পৌঁছাবে। সেখান থেকে মধ্যরাত ২টা ৪৫ মিনিটে ছেড়ে সকাল ১১টায় চট্টগ্রাম এসে পৌঁছাবে।

১৬৭ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি চলাচল করবে এই রুটে।

সব ধরনের করসহ চট্টগ্রাম-দোহা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২৩,৭৮৭ টাকা এবং রিটার্ন ৪০,৪৬২ টাকা। প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং দোহা থেকে আসার সময় ৪৫ কেজি ফ্রি ব্যাগেজ সুবিধা পাবেন।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অ:) এম. ফজলে আকবর বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই রিজেন্ট এয়ারওয়েজ বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের সাথে বর্হিবিশ্বের আকাশপথে সরাসরি যোগাযোগকে প্রাধান্য দিয়ে আসছে। এরই মধ্যে চট্টগ্রাম থেকে ব্যাংকক, কলকাতা এবং মাসকাট সরাসরি ফ্লাইট চালু করা হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার যুক্ত হচ্ছে কাতারের রাজধানী দোহা।

তিনি বলেন, কাতারপ্রবাসী প্রায় সাড়ে তিন লাখ বাংলাদেশির মধ্যে ৪০ ভাগই চট্টগ্রাম অঞ্চলের মানুষ। সরাসরি ফ্লাইট চালুর ফলে বৃহত্তর এই জনগোষ্ঠীর যাতায়াত বিরতিহীন ও আরামদায়ক হবে।

চাহিদা সাপেক্ষে আগামীতে ফ্লাইট সংখ্যা বাড়ানা হবে বলে তিনি জানান।

গত ১৯ মে পারস্য উপসাগরের দেশ কাতারে ডানা মেলে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি এই বিমানসংস্থা। ঢাকা থেকে সপ্তাহে ৪ দিন চলাচল করছে রিজেন্ট।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুন ০৭, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।