ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

আন্তর্জাতিক রুটে ইউএস-বাংলার এক বছর

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মে ১৫, ২০১৭
আন্তর্জাতিক রুটে ইউএস-বাংলার এক বছর ইউএস-বাংলা এয়ারলাইন্স/ফাইল ফটো

ঢাকা: অভ্যন্তরীণ রুটের পর আন্তর্জাতিক রুটেও সফলতার সঙ্গে ফ্লাইট পরিচালনার এক বছর পার করলো বেসরকারি এয়ারলাইন্স সংস্থা ইউএস-বাংলা।

১৫ মে ২০১৬ তারিখে ঢাকা-কাঠমান্ডু রুটের মাধ্যমে ইউএস-বাংলা এয়ারলাইন্স আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে।

ঢাকা-কাঠমান্ডু রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি।

গত এক বছরে কাঠমান্ডু রুটে শিডিউল অনুযায়ী শতভাগ ফ্লাইট পরিচালনা করেছে। আবহাওয়াজনিত কারণ ছাড়া সব ফ্লাইট ছিলো অন-টাইম।

ঢাকা-কাঠমান্ডু রুটের ধারাবাহিকতায় গত একবছরে ঢাকা থেকে কলকাতা, মাস্কাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক এবং চট্টগ্রাম থেকে কলকাতা, মাস্কাট রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে সংস্থাটি।

শিগগিরই ঢাকা থেকে দোহা, গুয়াংজু, দাম্মাম, রিয়াদ, জেদ্দা, চেন্নাই, হংকং, আবুধাবি ও পারো রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরে ঢাকা থেকে সব রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

বর্তমানে ইউএস-বাংলার বহরে তিনটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০সহ মোট ছয়টি এয়ারক্রাফট রয়েছে। আগস্ট মাসের মধ্যে আরও দু’টি বোয়িং ৭৩৭-৮০০ ও একটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করতে যাচ্ছে।

বিজনেস ক্লাস যাত্রীদের জন্য পিক-ড্রপ সার্ভিস এবং আন্তর্জাতিক ফ্লাইট শেষে ১০ মিনিটে লাগেজ ডেলিভারি দেওয়ার নিশ্চয়তা দিচ্ছে ইউএস-বাংলা।

আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার এক বছর পূর্তি উপলক্ষে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, অভ্যন্তরীণ রুটের মতো আন্তর্জাতিক রুটেও যাত্রীদের অভূতপূর্ব সাড়া পাওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের পক্ষ থেকে সব শুভানুধ্যায়ী, সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি কর্তৃপক্ষ, বাংলাদেশের সব সংবাদমাধ্যমসহ এয়ারলাইন্সের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

****২০১৬ সালের সেরা এয়ারলাইন্স ইউএস-বাংলা

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, মে ১৫, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।