ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ইউনাইটেড এয়ারের এমডির বিচার শুরু ২৯ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
ইউনাইটেড এয়ারের এমডির বিচার শুরু ২৯ জানুয়ারি ইউনাইটেড এয়ারওয়েজের লোগো ও এমডি তাসবিরুল আহমেদ চৌধুরী

ঢাকা: বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেক প্রতারণা মামলার বিচার কাজ শুরু হবে আগামী ২৯ জানুয়ারি। মামলার আসামি ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তাসবিরুল আহমেদ চৌধুরী ও সাবেক অর্থ বিভাগের পরিচালক মুহম্মদ ফেরদৌস ইসলাম ২৯ জানুয়ারি আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত।

জানতে চাইলে মুঠোফোনে বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেছেন সাবেক অর্থ বিভাগের পরিচালক মুহম্মদ ফেরদৌস ইসলাম। তিনি বলেন, ইউনাইটেড এয়ারের এমডি এবং আমার বিরুদ্ধে চেক প্রতারণা মামলা করেছে বেবিচক।

ওই চেকে প্রথমে এমডি স্বাক্ষর করেছেন , পরে আমি স্বাক্ষর করি। কিন্তু ব্যাংকে যে টাকা ছিলো না তা আমার জানা ছিল না। শুনেছি বেবিচককে কোম্পানি এই টাকা দিয়ে দেবে। কিন্তু সব শেষ কী হলো তাও জানি না।

তিনি বলেন, আগামী ২৯ জানুয়ারি মামলার বিচার কাজ শুরু হবে। আদালতে দাঁড়িয়ে সব কথা বলে দেবো। কোম্পানির ওই অনিয়মের কারণেই এখন আমি আর ওই কোম্পানিতে চাকরি করি না।

জানা গেছে, চেক প্রতারণার মামলায় ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তাসবিরুল আহমেদ চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন ঢাকা মহানগরের পঞ্চম দায়রা জজ আদালতের বিচারক নাজিয়া নাহিদ। একই সঙ্গে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করেন তিনি।

পাশাপাশি আগামী ২৯ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করে আনুষ্ঠানিক বিচার শুরুর নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার বিষয়ে জানতে ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেডের চেয়ারম্যানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জানা গেছে, বেবিচকের করা ২ কোটি ১৬ লাখ ৮১ হাজার ৩০৪ টাকার চেক প্রতারণা মামলায় তাসবিরুল আহমেদ চৌধুরী ও মুহম্মদ ফেরদৌস ইসলামকে ১২ নভেম্বর, ২০১৫ সাল আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। গত বছরের ৮ অক্টোবর এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম মো. আতিকুর রহমান।

কিন্তু আসামি দুইজন সেই মামলায় হাজির হননি। তার প্রেক্ষিতে ঢাকা মহানগরের পঞ্চম দায়রা জজ আদালতের বিচারক নাজিয়া নাহিদ তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্টের ১৩৮ ও ১৪০ ধারায় বেবিচকের পক্ষে মামলাটি করেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হিসাব শাখার সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।