ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

কলম্বো-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট শ্রীলঙ্কান এয়ারলাইন্স’র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
কলম্বো-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট শ্রীলঙ্কান এয়ারলাইন্স’র

ঢাকা: কলম্বো-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে শ্রীলঙ্কান এয়ারলাইন্স। এয়ারবাস এ৩৩০ সুপরিসর উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করছে শ্রীলঙ্কার জাতীয় উড়োজাহাজ পরিবহন সংস্থাটি।

রোববার (৩০ অক্টোবর) থেকে এ ফ্লাইট পরিচালনা শুরু হয়েছে।  

জানা যায়, শ্রীলঙ্কান এয়ারলাইন্সের ফ্লাইটটি প্রতিদিন দুপুর আড়াইটায় শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে স্থানীয় সময় বিকেল ৫টা ২৫ মিনিটে কলম্বো পৌঁছবে। অন্যদিকে স্থানীয় সময় সকাল ৭টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে কলম্বো ছেড়ে বেলা ১১টা ০৫ মিনিটে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

আধুনিক এ উড়োজাহাজে বিজনেস শ্রেণিতে ১৮টি ও ইকোনোমিক শ্রেণিতে ২৫২টি আসন রয়েছে। এয়ারলাইন্সের যাত্রীরা  শ্রীলঙ্কার ঐতিহ্যবাহী সেবা উপভোগের সুযোগ পাবেন। যার মধ্যে রয়েছে স্টেট অব দ্য আর্ট ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা, উন্নতমানের ও ঐতিহ্যবাহী খাবার, উষ্ণ আতিথেয়তা, আরামদায়ক আসন ইত্যাদি।
 
বিশ্বব্যাপী ৪৭টি দেশের ১০০টি গন্তব্য শ্রীলঙ্কান এয়ারলাইন্সের সঙ্গে সংযুক্ত। সরাসরি নতুন এ ফ্লাইটের মাধ্যমে এসব গন্তব্যের সঙ্গে কলম্বোর মাধ্যমে ঢাকার একটি সংযোগ তৈরি হবে। এছাড়াও ওয়ানওয়ার্ল্ড অ্যালায়েন্স নেটওয়ার্কভুক্ত এক হাজারেরও বেশি গন্তব্যে ভ্রমণের সুযোগ পাবেন যাত্রীরা।

এয়ারলাইন্সটি বর্তমানে যেসব গুরুত্বপূর্ণ গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে তার মধ্যে রয়েছে দুবাই, মাস্কাট, কুয়েত, বাহরাইন, জেদ্দা, রিয়াদ, আবুধাবি ও দোহা। কলম্বো-লন্ডন রুটেও সরাসরি ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি।  

সম্প্রতি সিঙ্গাপুরে অনুষ্ঠিত ফিউচার ট্রাভেল এক্সপেরিয়েন্স এশিয়া অ্যাওয়ার্ডস-২০১৬ এ টানা দ্বিতীয়বার ‘বেস্ট ফুল সার্ভিস এয়ারলাইন্স ইন সেন্ট্রাল অ্যান্ড সাউথ এশিয়া’ পুরস্কার লাভ করে শ্রীলঙ্কান এয়ারলাইন্স।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬/আপডেট: ১১৩৭ ঘণ্টা
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।