ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

শাহজালালে বিজিএমইএ’র কার্গো শেড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জুন ২২, ২০১৬
শাহজালালে বিজিএমইএ’র কার্গো শেড

ঢাকা: হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বিজিএমইএ’র জন্য একটি স্বতন্ত্র কার্গো শেড নির্মিত হয়েছে। কেবল তৈরি পোশাক খাতের আমদানি-রপ্তানি পণ্য সংরক্ষণের জন্য এই শেড নির্মাণ করেছে তৈরি পোশাক রপ্তানিকারকদের এই সংগঠনটি।



বুধবার (২২ জুন) দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি এই শেডের উদ্বোধন করেন।

মন্ত্রী বলেন, একটি দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিমানবন্দর উন্নয়ন অঙ্গাঅঙ্গীভাবে সম্পৃক্ত। মানুষের চাহিদা পূরণ ও দেশের অর্থনৈতিক উন্নয়নে আমদানি ও রপ্তানির বিকল্প নেই। এর বিশাল একটি অংশ বিমানবন্দর দিয়ে সম্পন্ন হয়। সময়ের প্রয়োজনে আমাদের আমদানি ও রপ্তানির পরিমাণ দিন দিন দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে। আমদানি-রপ্তানি পণ্যসমূহের যথাযথ বিন্যাস এবং সঠিক সময়ে শিপমেন্ট ও ডেলিভারির জন্য অবকাঠামোগত সহযোগিতা দিতে সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, বিমানবন্দরের অবকাঠামোগত দুর্বলতার কারণে আমদানি-রপ্তানিতে অনাকাঙ্ক্ষিত অসুবিধার সৃষ্টি হয়েছিলো। এ সংকট নিরসনে নতুন কার্গো শেড নির্মাণ অপরিহার্য হয়ে পড়েছিলো।

মন্ত্রী ফিতা কেটে নতুন কার্গো শেডের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, অতিরিক্ত সচিব আবুল হাসনাত জিয়াউল হক, বিমানের এমডি মোসাদ্দেক আহমেদ, সিভিল এভিয়েশনের সদস্য (অপারেশন) মোস্তাফিজুর রহমান, বিমানবন্দরের পরিচালক জাকির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ২২, ২০১৬
আরএম/এমজেডআর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।