ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

পরিবর্তিত ফ্লাইটে রাজশাহী ফিরলেন নভোএয়ারে ৭২ যাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, মে ১৬, ২০১৬
পরিবর্তিত ফ্লাইটে রাজশাহী ফিরলেন নভোএয়ারে ৭২ যাত্রী

রাজশাহী: যান্ত্রিক ত্রুটির কারণে শেষ পর্যন্ত রাজশাহী নামতে পারেনি নভোএয়ারের নির্ধারিত ফ্লাইট। প্রায় পৌনে দু’ঘণ্টা পর সোমবার (১৬ মে) দুপুর ১টা ৫ মিনিটে ওই ফ্লাইটের ৭২ জন যাত্রী নিয়ে শাহ মখদুম বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে এয়ারওয়েজটির পরিবর্তিত একটি ফ্লাইট।

এর মাধ্যমে যাত্রীদের জন্য বিমানবন্দরে অপেক্ষায় থাকা স্বজনদের উৎকণ্ঠার অবসান হয়।   

রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বাংলানিউজকে জানান, দুপুর ১টা ৫ মিনিটে নিরাপদে রাজশাহীতে অবতরণ করে নভোএয়ারের পরিবর্তিত ফ্লাইট।

যান্ত্রিক ত্রুটির কারণে সোমবারের নির্ধারিত ফ্লাইটের শিডিউল বির্পযয় হয়। তবে যাত্রীরা নিরাপদ ছিলেন বলে জানান তিনি।

এর আগে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছাড়ার পর অল্পের জন্য প্রাণে রক্ষা পান নভোএয়ারের একটি ফ্লাইটের ৭২ জন যাত্রী।

বেলা পৌনে ১১টার দিকে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে নির্ধারিত ফ্লাইটটি ছেড়ে আসলেও আকাশে যান্ত্রিক ক্রটির কারণে সেটি রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে অবতরণ করতে না পেরে ফের শাহজালাল বিমানবন্দরে ফিরে যায়।

রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, নভোএয়ারের ওই ফ্লাইটটি বেলা সাড়ে ১১টার দিকে অবতরণের কথা ছিল। কিন্তু আকাশে যান্ত্রিক ক্রটির কারণে সেটি ফের শাহজালাল বিমানবন্দরে ফিরে যায়। সেখানে এয়ারক্রাফট বদল করে যাত্রীদের গন্তব্যে পৌঁছানো হবে।

প্লেনটির পাইলট কন্ট্রোল রুম সূত্র জানায়, হঠাৎ ইন্ডিকেটরে ত্রুটি দেখা দেওয়ায় পাইলট সিগন্যাল পাচ্ছিলেন না। আকাশে অনেক সময় ঘুরে অবশেষে ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে ল্যান্ড করানো হয়।

এদিকে, এ ঘটনায় যাত্রীদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা অনেকেই এ সময় কান্নাকাটি করেন।

ওই ফ্লাইটে থাকা রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন জানান, তিনিসহ ফ্লাইটটিতে থাকা ৭২ জন যাত্রী অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। ফ্লাইটটি শাহ মখদুম বিমানবন্দরের রানওয়েতে নামতে না পেরে ফের ঢাকায় ফিরে আসে। এসময় যাত্রীদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নভোএয়ারের নিম্নমানের এয়ারক্রাফট ও যাত্রীসেবা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

গত ১ এপ্রিল রাজশাহী-ঢাকা রুটে ফ্লাইট চালু করে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। রাষ্ট্রীয় পতাকাবাহী বাংলাদেশ বিমান ও বেসরকারি সংস্থা ইউএস বাংলার পাশাপাশি অভ্যন্তরীণ এ রুটে ফ্লাইট পরিচালনা করছে নভোএয়ার।

**যান্ত্রিক ত্রুটিতে রাজশাহীতে নামতে ব্যর্থ নভোএয়ারের ফ্লাইট

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মে ১৬, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।