ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বরিশাল-ঢাকা রুটে নভোএয়ারের যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৬
বরিশাল-ঢাকা রুটে নভোএয়ারের যাত্রা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: ঢাকা-বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার।

শনিবার (০২ এপ্রিল) বেলা সোয়া ১১টায় ঢাকা থেকে বরিশালে এসে পৌঁছায় নভোএয়ারের প্রথম ফ্লাইট।

পরে বরিশাল বিমানবন্দরে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ। তিনি বলেন, আকাশপথে এ অঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থা চালু হওয়াটা বহুদিনের স্বপ্ন ছিল। শেখ হাসিনার সুদৃষ্টি আর উন্নয়ন চিন্তা-ভাবনার কারণেই বরিশালে আকাশপথে উড়োজাহাজ চলাচল শুরু হয়।

এর ফলে ঢাকার সঙ্গে আকাশপথে যোগাযোগে যেমন সময় কমলো, তেমনি বরিশালে ব্যবসার প্রসার ঘটবে বলেও তিনি মনে করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল-৩ আসনের সংসদ সদস্য অ্যাড. টিপু সুলতান, বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, বরিশাল বিমানবন্দরে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস সোহেল মজিদ, মার্কেটিং অ্যান্ড সেলস ম্যানেজার একেএম মাহফুজুল আলম, বরিশাল বিমানবন্দরের ম্যানেজার হানিফ গাজী ও  ট্রাভেল এজেন্সির কর্মকর্তারা।

কর্তৃপক্ষ জানায়, প্রতি সপ্তাহের শনিবার, রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার মোট ৪ দিনে ৪টি ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি।

প্রতিদিন সকাল ১০টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে এসে বরিশালে ১১টা ১৫ মিনিটে অবতরণ করবে নভোএয়ারের ফ্লাইট। ১১টা ৪৫ মিনিটে বরিশাল থেকে ছেড়ে যাওয়া ফিরতি ফ্লাইট ঢাকা বিমানবন্দরে ১২টা ১৫ মিনিটে অবতরণ করবে।

ঢাকা-বরিশাল রুটে ভাড়া সর্বনিম্ন ৩ হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি ৩ হাজার ২০০ টাকা থেকে শুরু করে ৬ হাজার টাকা পর্যন্ত ৪টি শ্রেণিতে নভোএয়ারের টিকেট পাওয়া যাবে।

এদিকে, এপ্রিল মাসের জন্য বিশেষ সুবিধা দিচ্ছে নভোএয়ার। এপ্রিল ‍মাসজুড়ে একটি টিকিট কিনতে আরেকটি টিকিট বিনামূল্যে দেওয়া হবে বলে জানিয়েছেন নভোএয়ার বরিশাল শাখার মার্কেটিং ইনচার্জ মো. আরেফিন ইসলাম।

বরিশাল নগরের আগরপুর রোডে নভোএয়ারের বরিশাল অফিস নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।