ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বিমান পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান ইনামুল বারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
বিমান পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান ইনামুল বারী

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সার্বিক কর্মকাণ্ড এবং উন্নয়ন কাজকে গতিশীল করতে ১৩ জনের সমন্বয়ে পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। ২০১৬ সালের জন্য নতুন পর্ষদের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন বিমান বাহিনীর সাবেক প্রধান এয়ার মার্শাল মো. ইনামুল বারী।

সোমবার (২৮ মার্চ) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়,  ২০০৭ সালের ১১ জুলাই জারি করা বাংলাদেশ বিমান করপোরেশন (অ্যামেন্ডমেন্ট) অর্ডিন্যান্স, ২০০৭ এর আলোকে করপোরেশন থেকে পাবলিক লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদ দ্যা কোম্পানি অ্যাক্ট ১৯৯৪ এর আওতায় স্বাক্ষরিত আর্টিকেল অব অ্যাসোসিয়েশন অব বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড এর অনুচ্ছেদ-৩৮ অনুযায়ী, বোর্ড পুনর্গঠন করা হয়েছে।

বোর্ডের অন্য পরিচালকরা হলেন অর্থ বিভাগের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, সাবেক সচিব (পিআরএল ভোগরত) মো. নজরুল ইসলাম খান (এনআই খান), বিমান বাহিনীর সহকারী প্রধান (অপারশন অ্যান্ড ট্রেনিং), বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, সাবেক অতিরিক্ত সচিব (পিআরএল ভোগরত) তাপস কুমার রায়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানজিবুল আলশ, বিজিএমইএ’র সভাপতি সিদ্দিকুর রহমান, ইমার্জিং রিসোর্সেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নূর-ই-খোদা আব্দুল মবিন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এসব তথ্য জানান।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।