ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বাংলানিউজকে ইউএস-বাংলার এমডি

১১টা-৩টার মধ্যে আরেকটি ফ্লাইট চালু হবে

আল রাহমান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
১১টা-৩টার মধ্যে আরেকটি ফ্লাইট চালু হবে ছবি: সোহেল সরওয়ার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দেশের প্রধান দুই নগরী ঢাকা ও চট্টগ্রামের মধ্যে দূরত্ব ঘোচাতে সকাল ১১টা থেকে বিকাল তিনটার মধ্যে আরও একটি ফ্লাইট চালুর চিন্তা করছে বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আবদুল্লাহ আল মামুন বাংলানিউজকে এ তথ্য জানান।

শুক্রবার বিকালে নগরীর ফয়’স লেক সী ওয়ার্ল্ডে চট্টগ্রাম ও সিলেটের ট্রাভেল এজেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রতিনিধিদের জন্যে আয়োজিত ইউএস-বাংলার দি রিকগনিশন কার্নিভালে বাংলানিউজের মুখোমুখি হন তিনি।

মো. আবদুল্লাহ আল মামুন বলেন, বর্তমানে ঢাকা-চট্টগ্রাম রুটে ইউএস-বাংলার সাতটি ফ্লাইট প্রতিদিন আসা-যাওয়া করছে। এর মধ্যে আন্তর্জাতিক সংযোগ ও ব্যবসা-বিনিয়োগ ইত্যাদি চিন্তা করে সকাল সাড়ে সাতটায় প্রথম ফ্লাইট চালু করেছি আমরা। এরপর সকাল ৮টা, ১০টা, বিকাল সোয়া তিনটা, সন্ধ্যা ছয়টা, পৌনে আটটা ও রাত সাড়ে আটটায় ফ্লাইট আছে। আমরা চাই ১১টা থেকে বিকাল তিনটার মধ্যে আরও একটি ফ্লাইট পরিচালনা করতে।

অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বর্তমানে ৭৬ আসনের তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে রাজধানী ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। চট্টগ্রাম থেকে কক্সবাজার ফ্লাইট পরিচালনার বিষয়টিও আমাদের বিশেষ বিবেচনায় রয়েছে। আজ (শুক্রবার) সিলেট থেকে আমাদের যে অতিথিরা এসেছেন তাদের বিশেষ ফ্লাইটে নিয়ে এসেছি। আমরা চাই অভ্যন্তরীণ রুটে অপেক্ষাকৃত ছোট কিন্তু সেরা মানের এয়ারক্রাফট ব্যবহার করতে।

ফ্লাইট শিডিউল রক্ষায় ইউএস-বাংলা অত্যন্ত সচেতন দাবি করে মো. আবদুল্লাহ আল মামুন বলেন, ইউএস-বাংলার সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ড শতকরা প্রায় ৯৮ দশমিক ৭ ভাগ, যা দেশীয় এয়ারলাইন্সগুলোর মধ্যে সর্বাধিক। দেশে আমরাই একমাত্র এয়ারলাইন্স যা আইএসও ৯০০১:২০০৮ সার্টিফাইড হয়েছে। এ ছাড়া ইউএস-বাংলা আমেরিকার নিউইয়র্ক সিটির ডিভিশন অব করপোরেশনের একমাত্র তালিকাভুক্ত ‌বাংলাদেশি এয়ারলাইন কোম্পানি।  

প্রতিদিন অভ্যন্তরীণ রুটে ২ হাজার ২০০ যাত্রী ইউএস বাংলার সেবা নিচ্ছেন জানিয়ে তিনি বলেন, আমরা বিশ্বমানের সেবা দিচ্ছি। আগামীতে আমরা এশিয়ার শীর্ষ এয়ারলাইন্স হতে চাই। এ লক্ষ্যে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছি। সবার সহযোগিতা পেলে আমরা সফল হবো ইনশাআল্লাহ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৬
এআর/টিসি

** অভ্যন্তরীণ রুটের ৬০ ভাগ যাত্রী ইউএস-বাংলার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।