ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

‘মেঘদূত’ ও ‘ময়ূরপঙ্খী’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
‘মেঘদূত’ ও ‘ময়ূরপঙ্খী’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: ‘মেঘদূত’ ও ‘ময়ূরপঙ্খী’ নামে দু’টি বোয়িংয়ের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি বোয়িং দু’টির উদ্বোধন করেন।



উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, বিমানকে আরো লাভজনক করতে কার্গোর প্রয়োজন। এজন্য যে ধরনের সহযোগিতার প্রয়োজন তা দেওয়ার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহন করবে ১৬২ আসনের নতুন প্রজন্মের উড়োজাহাজ বোয়িং ৭৩৭-৮০০।

এর আগে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তারা বাংলানিউজকে জানান, ২০০৮ সালে যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং-এর সঙ্গে ১০টি উড়োজাহাজ কেনার চুক্তি করে বিমান কর্তৃপক্ষ।

সে হিসেবে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর বিমানের বহরে যুক্ত হয়েছে আগেই। পাল্কি, অরুণ আলো, আকাশ প্রদীপ ও রাঙ্গাপ্রভাত এখন বিমানের গর্ব।

কর্মকর্তারা আরও জানান, ২০১৭ সালে বোয়িং ড্রিমলাইনার দুটি এবং ২০১৯ সালে আরও দুটি ড্রিমলাইনার যুক্ত হওয়ার কথা রয়েছে। এরপর বিশ্বের সর্ববৃহৎ এয়ারবাস-৩৮০ সংগ্রহ করতে চায় বলেও সে সময় বিমান কর্তৃপক্ষ জানিয়েছিল।

নতুন দুই অহঙ্কারের কথা প্রধানমন্ত্রীও ঘোষণা দিয়ে রেখেছেন গত বছরের ৫ এপ্রিল। সেদিন একই নামে বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ রুটের দুটি উড়োজাহাজ উদ্বোধন করছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এমএমকে/জেডএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad