ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানে যুক্ত হচ্ছে ৫ম বোয়িং ‘মেঘদূত’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
বিমানে যুক্ত হচ্ছে ৫ম বোয়িং ‘মেঘদূত’

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হচ্ছে ব্র্যান্ডনিউ ৫ম বোয়িং ৭৩৭-৮০০ ‘মেঘদূত’।  

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, মঙ্গলবার (২৪ নভেম্বর) যুক্তরাষ্ট্রের সিয়াটলে বিমান কর্তৃপক্ষের কাছে সকল ডকুমেন্টসহ তা হস্তান্তর করা হয়। বুধবার (২৫ নভেম্বর) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ১০টায় এটিসিয়াটল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে।

শুক্রবার (২৭ নভেম্বর)  বাংলাদেশ স্থানীয় সময় বেলা ১টায় ‘মেঘদূত’ ঢাকায় এসে পৌঁছ‍াবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মেঘদূত’- কে নিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ৫টি। এছাড়া আগামী ডিসেম্বর ২০১৫ শেষ ভাগে বিমানের ৬ষ্ঠ বোয়িং‘ময়ূরপঙ্খী’ বিমানবহরে যুক্ত হবে বলে আশা করা হচ্ছে। উড়োজাহাজের সংখ্যা বৃদ্ধির ফলে ক্রমান্নয়ে বন্ধ হয়ে যাওয়া রুটসহ আরো অন্যান্য নতুন রুট চালু হবে।

ইতোপূবে ২০১১ সালে ‘পালকি ও অরুণআলো’ নামে বিমানের ১ম ও ২য় বোয়িং ৭৭৭-৩০০ ইআর বিমান বহরে যুক্ত হয়। এবং ২০১৪ সালে আকাশপ্রদীপ এবং রাঙাপ্রভাত নামে বিমানের ৩য় ও ৪র্থ বোয়িং ৭৭৭-৩০০ ইআর বিমানবহরে যুক্ত হয়।

উল্লেখ্য,নতুন প্রজন্মের সম্পূর্ণ নতুন ১০টি উড়োজাহাজ সংগ্রহের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের বোয়িং এয়ারক্রাফট কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করে। এই চুক্তির আওতায় ৪টি সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি ৭৩৭-৮০০ এবং ৪টি বোয়িং ৭৮৭ ড্রীমলাইনার পর্যায়ক্রমে বিমানবহরে যুক্ত হবে।

আগামী ২০১৯ সালে এবং ২০২০ সালের মধ্যে বাকী ৪টি ড্রীমলাইনার বিমানবহরে যুক্ত হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad