ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ম্যালেরিয়ায় ব্রিটিশ এয়ারওয়েজের এয়ার হোস্টেসের মৃত্যু

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৫
ম্যালেরিয়ায় ব্রিটিশ এয়ারওয়েজের এয়ার হোস্টেসের মৃত্যু ছবি: সংগৃহীত

ঢাকা: প্রাণঘাতি রোগ ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে ব্রিটিশ এয়ারওয়েজের এক এয়ার হোস্টেসের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সম্প্রতি লন্ডনের হিথ্রু বিমানবন্দর থেকে ঘানার রাজধানী আক্রায় আসার পথে দায়িত্বপালনরত অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়েন বলে জানায় সংবাদমাধ্যম।

তবে ঘটনার যথাযথ কারণ অনুসন্ধানে অভ্যন্তরীণ তদন্ত শুরু হয়েছে।

সহকর্মীদের সঙ্গে হোটেলে অবস্থানকালে ওই এয়ার হোস্টেসের শরীরে প্রাণঘাতি এ রোগ শনাক্ত হয়।

ঘটনাটি ওই এয়ার হোস্টেসের পরিবার ও পরিচিতজনদের জন্য অত্যন্ত দুঃখের উল্লেখ করে আন্তর্জাতিক একটি সংবাদমাধ্যমকে সূত্র জানায়, এ ধরনের মর্মান্তিক ঘটনার পর ঘানায় যাতায়ত করা সব ফ্লাইটের ক্র’দের সতর্ক হওয়া উচিত। এ ধরনের ঘটনার যেনো পুনরাবৃত্তি না হয় সেজন্য যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলে সূত্র।

ওই ঘটনার পর ঘানায় যাতায়ত করা ব্রিটিশ এয়ারওয়েজের সব ক্র’দের অ্যান্টি-ম্যালেরিয়া ট্যাবলেট ও প্রয়োজনীয় স্বাস্থ্য সর্তকতা মেনে চলতে বলা হয়েছে।

এদিকে, সহকর্মীর মৃত্যুতে শোক জানিয়ে এক বিবৃতিতে ব্রিটিশ এয়ারওয়েজ বলেছে, যাত্রী ও কর্মীদের নিরাপত্তার বিষয়টি আমরা বরাবরই গুরুত্ব দিয়ে থাকি। মশার আক্রমণ থেকে দূরে রাখার জন্য হোটেল ও পরিবহনগুলো ভালো করে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।