ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

মাহিন্দ্রার সঙ্গে সামরিক কপ্টার বানাবে এয়ারবাস

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুলাই ৩, ২০১৫
মাহিন্দ্রার সঙ্গে সামরিক কপ্টার বানাবে এয়ারবাস

ঢাকা: যৌথভাবে সামরিক হেলিকপ্টার তৈরি করতে চুক্তিবদ্ধ হয়েছে ইউরোপের এয়ারবাস গ্রুপ ও ভারতের মাহিন্দ্রা গ্রুপ। এ চুক্তির মাধ্যমে ভারতের প্রথম কোনো বেসরকারি কোম্পানি হেলিকপ্টার তৈরি করতে যাচ্ছে।



শুক্রবার (০২ জুলাই) কোম্পানি দু’টির পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। তবে যৌথ এ উদ্যোগে কী পরিমাণ অর্থ বিনিয়োগ করা হবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

ভারত তার সশস্ত্র বাহিনীর ব্যাপক উন্নয়নে কাজ করছে। আগামী দশকে এ খাতে দেশটি ২৫ হাজার কোটি (২৫০ বিলিয়ন) ডলার ব্যয় করবে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

চুক্তির বিষয়ে মাহিন্দ্রা ডিফেন্স সিস্টেমস লিমিটেডের চেয়ারম্যান এসপি শুক্লা বলেন, একসঙ্গে আমরা ভারতের জন্য আগামী প্রজন্মের হেলিকপ্টার তৈরি করবো। এটি শুধু আমাদের প্রতিরক্ষার প্রয়োজনই মেটাবে না, ভবিষ্যতে আমরা এর সফল রফতানিও করতে পারবো বলে আশা প্রকাশ করেন তিনি।

এর আগে গত ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত এক খবরে বলা হয়, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, টাটা গ্রুপের মতো অন্যান প্রতিষ্ঠানও যৌথভাবে এ ধরনের প্রকল্প হাতে নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad