ঢাকা, বুধবার, ১৫ চৈত্র ১৪২৯, ২৯ মার্চ ২০২৩, ০৬ রমজান ১৪৪৪

এভিয়াট্যুর

শুক্রবার ফের উড়বে ইউনাইটেডের ফ্লাইট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
শুক্রবার ফের উড়বে ইউনাইটেডের ফ্লাইট

ঢাকা: ধর্মঘটের কারণে উড়ান বন্ধ হওয়া ইউনাইটেড এয়ারওয়েজের উড়োজাহাজ শুক্রবার (২৪ এপ্রিল) থেকে পুনরায় আকাশে উড়বে।

এক মাসের বকেয়া বেতনের দাবিতে বুধবার থেকে ধর্মঘটের ডাক দেন এয়ারওয়েজের ক্যাপ্টেনরা।

এ বিষয়ে বক্তব্য জানতে বাংলানিউজের পক্ষ থেকে ধর্মঘটের নেতৃত্বদানকারী বৈমানিক ও এয়ারওয়েজের ফ্লাইট অপারেশন পরিচালক ক্যাপ্টেন ইলিয়াসের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোনের লাইন কেটে দেন।

ইউনাইটেড এয়ারওয়েজের ডিজিএম (পিআর এন্ড মার্কেটিং সাপোর্ট) কামরুল ইসলাম বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলানিউজকে জানিয়েছিলেন, আগামী সোমবারের মধ্যে পুনরায় ফ্লাইট চলাচল শুরু হবে। পরে রাতে তিনি জানান, সোমবার নয়, বিকল্প বৈমানিক দিয়ে শুক্রবার থেকেই বন্ধ হওয়া ফ্লাইট পুনরায় চালু হচ্ছে।    

এয়ারওয়েজ সূত্রে জানা গেছে, মার্চ মাসের বেতনের দাবিতে গত ১৯ এপ্রিল এয়ারওয়েজের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীকে চিঠি দেন ক্যাপ্টেনরা। এ সময় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ৩০ এপ্রিলের মধ্যে তাদের বকেয়া এক মাসের বেতন পরিশোধের অঙ্গীকার করে। বিষয়টি সেখানেই সমাধান হয়ে গেলেও বুধবার সকালে হঠাৎ করেই তারা ধর্মঘটের ডাক দেন।

ইউনাইটেড এয়ারওয়েজে বর্তমানে ১৪ জন ক্যাপ্টেন ও ২৫ জন ফার্স্ট অফিসার রয়েছেন। এর মধ্যে ফার্স্ট অফিসাররা কাজে করতে রাজি হলেও মূলত ক্যাপ্টেনদের কারণে সব ফ্লাইট বন্ধ রয়েছে।

গত বছরের ২৫ সেপ্টেম্বর ইউনাইটেডের সব ফ্লাইট চলাচল দু’দিন বন্ধ ছিল। ক্যাপ্টেন তাসবির পুনরায় ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব নেওয়ার পর পুনরায় সচল হয় সব ফ্লাইট।

বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজের বহরে দুটি এয়ারবাস ৩১০, পাঁচটি এমডি ৮৩, তিনটি এটিআর ৭২ ও একটি ড্যাশ ৮ ১০০ সহ মোট ১১টি উড়োজাহাজ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
আইএইচ/ জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa