ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটের শুরুতে হোঁচট, দুটি ড্যাশ-৮ অচল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৫
বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটের শুরুতে হোঁচট, দুটি ড্যাশ-৮ অচল

ঢাকা: প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরদিনই হোঁচট খেলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ ফ্লাইট। রোববার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটটির উদ্বোধন করেন।



সোমবার (০৬ এপ্রিল) সকাল ৭টা থেকে ফ্লাইট শুরুর কথা ছিল। কিন্তু বেলা সাড়ে ১১টা পর্যন্ত বিমানের একটি ফ্লাইটও ছাড়েনি।
 
আকাশ পথে আকাশ ছোঁয়া ভাড়ার বিরুদ্ধে এক প্রকার চ্যালেঞ্জ ছুড়ে যাত্রা শুরুর ঘোষণা দিয়েছিল বিমান। সেই ঘোষণা আর বাস্তবে রূপান্তরিত হলো না।
 
বিমান সূত্রে জানা গেছে, সকাল ৭টা থেকে ফ্লাইট শুরু হবে। সে অনুযায়ী যাত্রীরাও বিমানবন্দরে উপস্থিত হন। কিন্তু কয়েক ঘণ্টায়ও ফ্লাইট ছাড়েনি। এ কারণে যাত্রীরা অভ্যন্তরীণ টার্মিনালে দুর্ভোগ পোহাচ্ছেন। এ অবস্থায় যাত্রীরা বাংলানিউজে ফোন করে তাদের দুর্ভোগের কথা জানান।
 
প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরদিনই বিমানের এই অচলাবস্থার কারণে সংস্থার উচ্চ পর্যায়ে টনক নড়েছে। এ কারণে বিমানের ব্যবস্থাপনা পরিচালক কাইল হেউড থেকে শুরু করে অধিকাংশ পরিচালক বিমানবন্দরে উদ্বিগ্ন সময় কাটাচ্ছেন।
 
প্রায় আড়াই বছর পর সোমবার (৬ এপ্রিল) চালু হওয়ার কথা ছিল বিমানের অভ্যন্তরীণ রুটের ফ্লাইট। এক সঙ্গে ৭টি অভ্যন্তরীণ রুটে এক সঙ্গে ডানা মেলবে এমনই পরিকল্পনা ছিল।
 
ফ্লাইট চালাতে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স ৭৪ আসনের ড্যাশ-৮ কিউ-৪০০ উড়োজাহাজ লিজ নিয়েছে ইজিপ্ট এয়ার থেকে। এরই মধ্যে উড়োজাহাজ দুটি ঢাকা এসে পৌঁছেছে।  
 
সপ্তাহে ঢাকা-কক্সবাজার রুটে ৬টি ফ্লাইট, ঢাকা-যশোরে ৫টি, ঢাকা-রাজশাহীতে ৩টি, ঢাকা-সৈয়দপুর ও ঢাকা-বরিশালে ২টি করে ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্স। এর বাইরে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটে সপ্তাহে ২৫টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনার পরিকল্পনার রয়েছে।

এছাড়া ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটে কানেক্টিং ফ্লাইট যথারীতি চালু থাকবে। প্রয়োজন হলে এসব কানেক্টিং ফ্লাইটের সংখ্যা বাড়ানো হবে।  
 
** বছর শেষে কলম্বো-গুয়াংজুতে পাখা মেলবে বিমান

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৫ 
আইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।