ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

সেরা পুরস্কার জিতল সিঙ্গাপুর এয়ারলাইন্স

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৪
সেরা পুরস্কার জিতল সিঙ্গাপুর এয়ারলাইন্স ছবি : রাশেদ/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মনিটর এয়ারলাইন অব দ্য ইয়ার ২০১৪ পুরস্কার পেয়েছে সিঙ্গাপুর এয়ারলাইন্স। এয়ারলাইন অব দ্য ইয়ার ছাড়াও আরো কয়েকটি ক্যাটাগরিতে পুরস্কৃত হয় সিঙ্গাপুর এয়ারলাইন্স।



রোববার সোনারগাঁও হোটেলে আয়োজিত গালা অ্যাওয়ার্ড নাইটে সেরা এয়ারলাইন্সের প্রতিনিধির হাতে পুরস্কার তুলে দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম।   
 
বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত এয়ারলাইন্সগুলোর মধ্যে রয়েছে; বেস্ট বিজনেস ক্লাস সেবায় পুরস্কৃত হয় সিঙ্গাপুর এয়ারলাইন্স, বেস্ট ইকোনমি ক্লাসে পুরস্কার পায় এমিরেটস এয়ারলাইন, বেস্ট ইনফ্লাইট এন্টারটেইনমেন্ট ক্যাটাগরিতে পুরস্কৃত হয় এমিরেটস এয়ারলাইন, বেস্ট ইনফ্লাইট মিল ইন বিজনেস ক্লাস টার্কিশ এয়ারলাইন্স, বেস্ট ইনফ্লাইট মিল ইন ইকোনমি ক্লাসে থাই এয়ারওয়েজ, বেস্ট শর্ট হল এয়ারলাইন ক্যাটাগরিতে ব্যাংকক এয়ারওয়েজ, বেস্ট লং হল এয়ারলাইন্স ক্যাটাগরিতে সিঙ্গাপুর এয়ারলাইন্স, মোস্ট ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম ক্যাটাগরিতে সিঙ্গাপুর এয়ারলাইন্স, বেস্ট বাজেট ক্যারিয়ার ক্যাটাগরিতে মালিন্দো এয়ার, বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স ক্যাটাগরিতে নভোএয়ার, কার্গো এয়ারলাইন অব দ্য ইয়ার পুরস্কার পায় এমিরেটস এয়ারলাইন, বেস্ট এয়ার এক্সপ্রেস কোম্পানি ক্যাটাগরিতে ডিএইচএল, মোস্ট পপুলার ডেস্টিনেশন নির্বাচিত হয় কুয়ালালামপুর, হজ পরিচালনার জন্য স্পেশাল জুরি অ্যাওয়ার্ড পায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।  

বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, যদি সবকিছু সঠিকভাবে পরিচালনা করতে পারি তাহলে বাংলাদেশ এই অঞ্চলে এয়ারলাইন্সের হাব হয়ে উঠবে। তিনি বিদেশি এয়ারলাইন্সসমূহকে বাংলাদেশি যাত্রীদের কথা বিবেচনা করে ফ্লাইটে বাংলা চলচ্চিত্র অন্তর্ভূক্ত করা এবং অন্ততপক্ষে একজন বাংলাভাষী কেবিন ক্র রাখার অনুরোধ জানান।

বিমান সচিব খোরশেদ আলম চৌধুরী বলেন, নতুন বিমানবন্দরের ফিজিবিলিটি স্টাডি শুরু হয়েছে। এক বছরের মধ্যে এই রিপোর্ট হাতে পাবো।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।