ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

এভিয়াট্যুর

মরিশাসে এমিরেটসে দৈনিক দু’টি ফ্লাইট চালু হচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জুলাই ৫, ২০১৪
মরিশাসে এমিরেটসে  দৈনিক দু’টি ফ্লাইট চালু হচ্ছে

ঢাকা: এমিরেটস্ এয়ারলাইন চলতি বছরের ১ ডিসেম্বর থেকে ভারত মহাসাগরের অন্যতম পর্যটন আকর্ষণ মরিশাসে দৈনিক দু’টি করে এ৩৮০ ফ্লাইট পরিচালনা করবে।

দুবাই-মরিশাস রুটে বর্তমানে একটি এ ৩৮০ ফ্লাইট চালু রয়েছে।

বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সাহায্যে পরিচালিত দ্বিতীয় ফ্লাইটির বদলে চলাচল করবে এ৩৮০ ফ্লাইট।

বর্ধিত চাহিদার পরিপ্রেক্ষিতে এ রুটে বৃহত্তর উড়োজাহাজ চালানোর সিদ্ধান্ত নিয়েছে এমিরেটস্। ২০১৩ সালের ডিসেম্বর মাসে প্রথম এ৩৮০ ফ্লাইট চালুর পর এরইমধ্যে দেড় লাখের অধিক যাত্রী উড়োজাহাজটিতে ভ্রমণ করেছেন।

এমিরেটস্ই প্রথম এয়ারলাইন, যারা ভারত মহাসাগরীয় কোন গন্তব্যে এ৩৮০ ফ্লাইট শুরু করে। দুবাই-মরিশাস-দুবাই রুটে এমিরেটস্ ফ্লাইটগুলো এয়ার মরিশাসের সঙ্গে কোডশেয়ার ভিত্তিতে পরিচালিত হচ্ছে।
এমিরেটস্রে ফ্ল্যাগশিপ ক্যারিয়ার দ্বিতল এয়ারবাস এ-৩৮০’র উপরের তলায় প্রথম শ্রেণীতে ১৪টি ব্যক্তিগত স্যুইট, বিজনেস শ্রেণীতে ৭৬টি বিছানায় রূপান্তরযোগ্য আরামদায়ক আসন এবং নিচ তলায় সুপরিসর ইকোনমি শ্রেণীতে পর্যাপ্ত লেগ স্পেসসহ ৪২৯টি আসন রয়েছে।

উড়োজাহাজটির সকল শ্রেণীর যাত্রীরা প্রায় ১ হাজার ৮০০টি চ্যানেলে বিভিন্ন তথ্য ও বিনোদন প্রোগ্রাম উপভোগ করতে পারেন। সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহারের ফলে ফ্লাইট চলাকালীন ইন্টারনেট এবং মোবাইলফোনও ব্যবহার করতে পারেন যাত্রীরা।

প্রথম শ্রেণী যাত্রীদের জন্য দু’টি অনবোর্ড শাওয়ার স্পা এবং প্রথম ও বিজনেস শ্রেণী যাত্রীদের জন্য বহুল আলোচিত অনবোর্ড লাউঞ্জ সুবিধা প্রদান করছে এমিরেটস্।

এমিরেটস্ বহরে বর্তমান ৪৯টি এ ৩৮০ উড়োজাহাজ রয়েছে এবং বিশ্বব্যাপী সর্বাধিক সংখ্যক ২৬টি গন্তব্যে ফ্লাইট পরিচালিত হচ্ছে এটির সাহায্যে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জুলাই ৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa