ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ঘন কুয়াশায় সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
ঘন কুয়াশায় সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ

নীলফামারী: ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে বুধবার (২৪ জানুয়ারি) সকাল থেকে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে।  

দুপুর ১২টা পর্যন্ত বাংলাদেশ বিমানসহ বেসরকারি কোম্পানির তিনটি উড়োজাহাজ সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার কথা থাকলেও এগুলো ঢাকা থেকে আসতে পারেনি।

এতে ঢাকাগামী দুই শতাধিক যাত্রী বিমানবন্দরে আটকা পড়েছেন। দুপুর ২টার পরে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক হতে পারে এবং এ সময়ের মধ্যে কোনো ফ্লাইট বাতিলের আশঙ্কা নেই বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।  

সৈয়দপুর বিমানবন্দরের আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হাকিম বলেন, ভোর থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে বিমানবন্দর এলাকা। সকাল ১১টায় সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে দৃষ্টিসীমা ছিল মাত্র ২০০ মিটার। যা উড়োজাহাজ ওঠানামার জন্য ঝুঁকিপূর্ণ। বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামার জন্য দৃষ্টিসীমা কমপক্ষে দুই হাজার মিটার থাকতে হবে।  

তিনি আরও বলেন, দুপুর ২টা নাগাদ ঘন কুয়াশা কেটে যেতে পারে। এ ছাড়া এ অঞ্চলে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।  

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, ঘন কুয়াশার কারণে বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ব্যাহত হয়েছে। ফলে ইউএস-বাংলা, নভোএয়ার ও বাংলাদেশ বিমানের তিনটি ফ্লাইট ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি। সকাল ১০টা ৫০ মিনিট থেকে দুপুর ১২টার মধ্যে ওই সব ফ্লাইটের সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার সময়সূচি ছিল।  
 
তিনি আরও বলেন, ঘন কুয়াশার কারণে সকালের এসব ফ্লাইট বিলম্বিত হচ্ছে, তবে ফ্লাইটগুলো বাতিলের আশঙ্কা এখনো নেই। কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে। তারপরও বেলা ২টার আগে ফ্লাইট চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভাবনা নেই।  

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।