ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ঘন কুয়াশায় আবারও ঢাকার ৫ ফ্লাইট নামল সিলেটে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
ঘন কুয়াশায় আবারও ঢাকার ৫ ফ্লাইট নামল সিলেটে

সিলেট: ঘন কুয়াশার কারণে আবারও উড়োজাহাজের পাঁচটি ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর নামতে ব্যর্থ হয়ে ল্যান্ডিং করল সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে ঘন কুয়াশার কারণে পাঁচটি আন্তর্জাতিক ফ্লাইট সিলেটে অবতরণ করে।

পরে কুয়াশা কেটে গেলে ফ্লাইটগুলো আবারও ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়ে।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী পরিচালক শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ৭টা ৪৭ মিনিট থেকে ৮টা ১৭ মিনিট পর্যন্ত পাঁচটি ফ্লাইট অবতরণ করে। ফ্লাইটগুলো ডাইভার্ট হয়ে অবতরণ করেছে। সবগুলো ফ্লাইট ছিল ইউএস বাংলা এয়ারলাইন্সের। পরে সকাল ১১টার মধ্যে আবারও ঢাকার উদ্দেশ্যে উড়াল দেয়। অবশ্য গত মঙ্গলবার দুটি উড়োজাহাজ ল্যান্ডিংকালে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হয়। বৃহস্পতিবার এরকম কোনো ঘটনা ঘটেনি।

ইউএস-বাংলার ওসমানী বিমানবন্দরের সহকারী ব্যবস্থাপক বেলায়েত হোসেন লিমন গণমাধ্যমকে বলেন, ফ্লাইটগুলো চীন, দুবাই, দোহা, শারজাহ ও সিঙ্গাপুর থেকে এসেছে। তবে আবহাওয়া স্বাভাবিক হওয়ায় ১০টা থেকে ফ্লাইটগুলো ঢাকায় যাওয়া শুরু হয়েছে। এই ফ্লাইটগুলোয় গোলযোগের কোনো ঘটনা ঘটেনি।

এরআগে, গত মঙ্গলবার (২ জানুয়ারি) ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে পাঁচটি আন্তর্জাতিক ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় দুটি উড়োজাহাজ পার্কিংস্থলে একটির পাখার সঙ্গে অন্যটির ধাক্কা লেগে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ওইদিন তিনটি উড়োজাহাজ আবহাওয়া স্বাভাবিক হওয়ার পর উড়াল দিলেও ইউএস বাংলার দু’টি ফ্লাইট ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হওয়াতে মেরামত করার পর সচল করা হয়।

ওইদিন সিলেটে নামা ফ্লইটগুলোর মধ্যে ছিল ইউএস-বাংলার চারটি ও বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ। উড়োজাহাজগুলো সংযুক্ত আরব আমিরাতের শারজাহ, ওমানের মাসকাট, চী‌নের গুয়াংজু, কাতারের দোহা ও সিঙ্গাপুর থেকে ঢাকার উদ্দেশে এসেছিল।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
এনইউ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।