ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ওসমানী বিমানবন্দরে ইউএস বাংলার ২ উড়োজাহাজে ধাক্কা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
ওসমানী বিমানবন্দরে ইউএস বাংলার ২ উড়োজাহাজে ধাক্কা

সিলেট: ওসমানী বিমানবন্দরে অল্পের জন্য রক্ষা পেল দু’টি উড়োজাহাজ। ঘন কুয়াশার কারণে উজোজাহাজ দু’টি হ্যাঙারে ল্যান্ডিংকালে একটি অন্যটির ডানার সঙ্গে ধাক্কা লাগে।

এতে উভয় বিমানের ডানা ক্ষতিগ্রস্ত হলে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।  

মঙ্গলবার (০২ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে।

ওসমানী বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ গণমাধ্যমকে বলেন, সকালে ঘন কুয়াশার কারণে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে পাঁচটি আন্তর্জাতিক ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় দুটি উড়োজাহাজ পার্কিংস্থলে একটির পাখার সঙ্গে অন্যটির ধাক্কা লেগে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে ওই দুই ফ্লাইটের ১০ জন যাত্রী বিমানবন্দরে ছিলেন। তবে অন্য যাত্রীরা চলে যান। বাকি ১০ যাত্রীও অন্য ফ্লাইটে ঢাকায় রওনা দেন।

বিমানবন্দর সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছিল পাঁচটি ফ্লাইট। কুয়াশা কেটে গেলে তিনটি ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়ে। অপর দু’টি উড়োজাহাজ মেরামতের জন্য ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেই রয়ে যায়।

সিলেটে নামা ফ্লইটগুলোর মধ্যে ইউএস-বাংলার চারটি ও বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিল। উড়োজাহাজগুলো সংযুক্ত আরব আমিরাতের শারজাহ, ওমানের মাসকাট, চী‌নের গুয়াংজু, কাতারের দোহা ও সিঙ্গাপুর থেকে ঢাকার উদ্দেশে এসেছিল বলেও গণমাধ্যমকে জানান বিমানবন্দর পরিচালক হাফিজ আহমদ।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এনইউ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।