ঢাকা, বৃহস্পতিবার, ২২ অগ্রহায়ণ ১৪৩০, ০৭ ডিসেম্বর ২০২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বাংলাদেশে ফ্লাইট চালু করবে কোরিয়ান জিন এয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
বাংলাদেশে ফ্লাইট চালু করবে কোরিয়ান জিন এয়ার

ঢাকা: বাংলাদেশে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার এয়ারলাইন্স জিন এয়ার।

জানা গেছে, আগামী ২৩ অক্টোবর থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কোরিয়ার রাজধানী সিউলের ইনচিওন আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা শুরু করবে তারা।

বিমানবন্দরের একটি সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, আপাতত সপ্তাহে একটি সিডিউল ফ্লাইট পরিচালনা করবে জিন এয়ার। সপ্তাহের প্রতি সোমবার ফ্লাইট পরিচালনা করবে তারা।

এ রুটে ওয়ান ওয়ে ভাড়া ৭০ হাজার টাকা থেকে শুরু। ফিরতি ভাড়া ৯১ হাজার টাকা। জিন এয়ার ঢাকা-ইনচিওন ফ্লাইটে যাত্রী ২৩ কেজি করে দুইটি লাগেজ অর্থাৎ ৪৬ কেজি নিতে পারবেন।

আন্তর্জাতিক ফ্লাইট সিডিউল ঘোষণার ওয়েবসাইট অ্যারোরুটস জিন এয়ারের বরাত দিয়ে জানিয়েছে, জিন এয়ারের ফ্লাইট এলজে-৭০২ শাহজালাল বিমানবন্দর থেকে রাত সাড়ে ৮টায় সিউলের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং সকাল ৭টা ১৫ মিনিটে ইনচিওন বিমানবন্দরে অবতরণ করবে।

ইনচিওন বিমানবন্দর থেকে ফিরতি ফ্লাইট এলজে-৭০১ স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় ছেড়ে যাবে এবং সোমবার রাত ৯টায় ঢাকা বিমানবন্দরে পৌঁছাবে। এই রুটে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ পরিচালনা করবে জিন এয়ার।

জিন এয়ার হলো কোরিয়ান এয়ারের একটি পারিবারিক বিমান সংস্থা। জিন এয়ার কোরিয়ান এয়ারের সঙ্গে সম্মিলিতভাবে ১৮৩টিরও বেশি গন্তব্যে বিমান পরিচালনা করে। যেটি এয়ার প্রিমিয়ারের মাত্র পাঁচটি বিমান নিয়ে পরিচালনাকারী কোম্পানির চেয়ে অধিক নিরাপদ এবং স্থিতিশীল অপারেশন নিশ্চিত করে। বাংলাদেশে ভবিষ্যতে জিন এয়ারের সাপ্তাহিক ফ্লাইট সংখ্যা হবে তিনটি।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এমকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।