ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

আটাবের সঙ্গে ভিয়েতনামের কোম্পানির সমঝোতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
আটাবের সঙ্গে ভিয়েতনামের কোম্পানির সমঝোতা

ঢাকা: দেশের পর্যটন খাতের উন্নয়নে ভিয়েতনামের এইচ জি এভিয়েশন সার্ভিস কোম্পানি লিমিটেডের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)। সম্প্রতি রাজধানীর একটি অভিজাত হোটেলে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সোমবার (২৪ সেপ্টেম্বর) সংগঠনটির মহাসচিব আব্দুস সালাম আরেফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ভিয়েতনামের ন্যাশনাল অ্যাসেম্বলির প্রেসিডেন্ট ভুয়োং ডিং হু-এর বাংলাদেশ সফর উপলক্ষে ‘ফোরাম অব পলিসি'স অ্যান্ড ল’স এইমড অ্যাট এনহেনসিং ইকোনমিক, ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট কো-অপারেশন বিটুইন ভিয়েতনাম অ্যান্ড বাংলাদেশ’ অধিবেশন আয়োজিত হয়। পর্যটন খাতের প্রবৃদ্ধি বাড়াতে চলমান কার্যক্রম এর অংশ হিসেবে আটাব এই অধিবেশনে অংশগ্রহণ করে।

আটাব মহাসচিব আবদুস সালাম আরেফের নেতৃত্বে আটাবের প্রতিনিধিদল ভুয়োং ডিং হু’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে বিমান চলাচল ও পর্যটন সংযোগ বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে পর্যটন বাণিজ্য বৃদ্ধির কৌশল নিয়ে আলোচনা হয়।

আলোচনার প্রেক্ষিতে ভুয়োং ডিং হু অদূর ভবিষ্যতে ভিয়েতনাম ও বাংলাদেশের মধ্যে সরাসরি ফ্লাইট চালু করার আগ্রহ প্রকাশ করেন, যা উভয় দেশের পর্যটন ও ব্যবসায়িক ক্ষেত্রে পারস্পরিকভাবে লাভবান হবে বলে আশা করেন।

সাক্ষাতের পর মূল অধিবেশন কার্যক্রম শুরু হয়। এই অধিবেশন চলাকালীন আটাব ভিয়েতনামের এইচ জি এভিয়েশন সার্ভিস কোম্পানি লিমিটেডের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আটাব সহ-সভাপতি আফসিয়া জান্নাত সালেহ, উপমহাসচিব গোলাম মাহমুদ ভূঁইয়া মানিক ও আটাবের সদস্যবৃন্দ।

আটাব বাংলাদেশের ৩৫০০ ট্রাভেল এজেন্টের একটি শীর্ষ সংগঠন। সদস্যদের সেবা করার প্রাথমিক ভূমিকার বাইরেও, আটাব বিভিন্ন উদ্যোগের মাধ্যমে ভ্রমণ ও পর্যটন শিল্পের অগ্রগতিতে সক্রিয়ভাবে অবদান রাখে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।