ঢাকা, বুধবার, ১৮ আশ্বিন ১৪৩০, ০৪ অক্টোবর ২০২৩, ১৯ রবিউল আউয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ঢাকা-ব্যাংকক রুটে চলবে থাই এয়ারের ডাবল ফ্লাইট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
ঢাকা-ব্যাংকক রুটে চলবে থাই এয়ারের ডাবল ফ্লাইট

ঢাকা: চলতি মাসের ১৬ জুলাই থেকে ঢাকা টু ব্যাংকক রুটে প্রতিদিন ডাবল ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে থাই এয়ারওয়েজ।  

দিন-রাতে এসব ফ্লাইট পরিচালনার কথা জানানো হয়েছে।

এছাড়া প্রতি সপ্তাহে ঢাকা টু ব্যাংকক রুটে বিরতিহীনভাবে ১৪টি ফ্লাইট চলানোর পরিকল্পনা জানিয়েছে বিমান সংস্থাটি।

সোমবার (১০ জুলাই) রাজধানীর গুলশানে হোটেল লেকশোর এক অনুষ্ঠানে এ তথ্য জানান থাই এয়ারওয়েজের ম্যানেজিং ডিরেক্টর আহমেদ ইউসুফ ওয়ালিদ।  

এয়ার গ্যালাক্সির আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এয়ার গ্যালাক্সি ম্যানেজিং ডিরেক্টর (জিএসএ-থাই এয়ারওয়েজ) আহমেদ ইউসুফ ওয়ালিদ বলেন, ঢাকা টু ব্যাংকক রুটে আগে প্রতিদিন সিঙ্গেল ফ্লাইট ছিল। এখন থেকে ডাবল ফ্লাইট সুবিধা পেতে যাচ্ছেন যাত্রীরা। প্রতিদিন ব্যাংকক থেকে রওনা হয়ে ঢাকায় পৌঁছাবে দুপুর ১২টা ১০ মিনিটে এবং ঢাকা থেকে ব্যাংককে রওনা হবে দুপুর ১টা ৩০ মিনিটে। দিনে ডাবল ফ্লাইটগুলো এয়ারক্রাফট বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার অথবা বোয়িং ৭৭২ দিয়ে। যাতে থাকবে ৩০টি বিজনেস ও ২৬২টি ইকোনোমি ক্লাসের সিট।

তিনি বলেন, ব্যাংকক থেকে রওনা হয়ে রাত ১টা ৩৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে। একই রাতে আবারও ঢাকা টু ব্যাংককের ফ্লাইটে যাওয়া যাবে। যা ব্যাংককে পৌঁছাবে রাত ২টা ৪৫ মিনিটে। রাতের ফ্লাইটগুলো মর্ডান এয়ারবাস এ৩২০-২০০ তে পরিচালনা করা হবে। যাতে থাকবে ১৬৮টি ইকোনমি ক্লাসের সিট।

আহমেদ ইউসুফ ওয়ালিদ বলেন, ঢাকা টু ব্যাংকক রুটে ডাবল ফ্লাইট চালু উপলক্ষে ‘হ্যাপি জুলাই' নামে বিশেষ ছাড় রয়েছে। এতে দু’জন একসঙ্গে ভ্রমণ করলে ৩০ কেজি লাগেজ ফ্রিতে বহনের সুবিধা পাবেন। তবে তারা এশিয়া, নর্থ এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়া রুটে ভ্রমণ করলে এই সুবিধা পাবেন। থাই এয়ারওয়েজে হালাল খাবারের ব্যবস্থা আছে। এছাড়া যেকোনো যাত্রী আগে থেকে কী খাবার খেতে চান তাও তিনি সিলেক্ট করে রাখতে পারবেন।

অনুষ্ঠানে জানানো হয়, থাই এয়ারওয়েজ বর্তমানে ঢাকা থেকে ব্যাংকক ছাড়াও সেখান থেকে দেশটির বিভিন্ন এয়ারপোর্টে ফ্লাইট পরিচালনা করছে।

অনুষ্ঠানে থাই এয়ারওয়েজের সেলস ও বিভিন্ন বিভাগের ছাড়াও ঢাকা, সিলেট ও চট্টগ্রাম অফিসে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa