ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

কেবিন ক্রুদের কর্মকাণ্ডে বিমানের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
কেবিন ক্রুদের কর্মকাণ্ডে বিমানের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে

ঢাকা: কেবিন ক্রুদের কারণে দেশ-বিদেশে বিমানের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সম্প্রতি বিমানের এক কেবিন ক্রু সৌদি আরবের জেদ্দায় স্বর্ণসহ আটক হন।

এ ঘটিনার পরিপ্রেক্ষিতে সম্প্রতি এক বিশেষ নিরাপত্তা বিজ্ঞপ্তিতে বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সংস্থাটি। বিমানের নিরাপত্তা শাখার উপ-মহাব্যবস্থাপক মাহমুদুল হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি বাংলানিউজের হাতে এসেছে।

বিমানের ফ্লাইট সার্ভিস পরিদপ্তর প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্তৃপক্ষ গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে যে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কতিপয় কেবিন ক্রু নিয়ম বহির্ভূতভাবে বিবিধ জিনিসপত্র (স্বর্ণ/কসমেটিকস ইত্যাদি) বহন করে ঢাকাসহ বিভিন্ন আন্তর্জাতিক বিমান বন্দরে ধরা পড়ছেন, যা বিভিন্ন দৈনিক পত্রিকার মাধ্যমে প্রচারিত হচ্ছে। সম্প্রতি জনৈক কেবিন ক্রু গোল্ডবারসহ জেদ্দা বিমান বন্দরে ধরা পড়েন। তাকে চাকরি থেকে অব্যাহতি দিয়ে থানায় সোপর্দ করা হয়েছে। এর আগে একই ধরনের ঘটনায় অন্য এক কেবিন ক্রুকে অব্যাহতি দেওয়া হয়। কেবিন ক্রুদের এমন কর্মকাণ্ডের কারণে দেশ-বিদেশে বিমানের ভাবমূর্তি এবং সুনাম ক্ষুণ্ন হচ্ছে।

বিমানের ভাবমূর্তি এবং সুনাম অক্ষুণ্ন রাখতে অবৈধ কর্মকাণ্ড থেকে বিরত থেকে সুষ্ঠু ও স্বাভাবিকভাবে দায়িত্ব পালনের জন্যে বিশেষভাবে অনুরোধ করেছে সংস্থাটি। ভবিষ্যতে এ ধরণের ঘটনার জন্য কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে বিপুল পরিমাণ অবৈধ স্বর্ণ ও নিষিদ্ধ পণ্যসহ এফএস জিয়াউল নামে বিমানের এক কেবিন ক্রুকে আটক হন। গত রোববার (৪ জুন) রাত ১টায় জেদ্দা-ঢাকা বিজি ১৩৬ নম্বর ফ্লাইট ছাড়ার আগ মুহূর্তে এ ঘটনা ঘটে। পরে মঙ্গলবার (৬ জুন) ঢাকায় এলে বিমানের নিরাপত্তাকর্মীরা তাকে আটক করে বিমানবন্দর থানা পুলিশের কাছে সোপর্দ করে।

এর আগে জেদ্দা বিমানবন্দরে অবৈধ স্বর্ণ ও মুদ্রাসহ পুলিশের হাতে আটক হয়ে চাকরি খোয়ান রুহুল আমিন শুভ নামে বিমানের আরও এক কেবিন ক্রু।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।