ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানকে এবার উড়োজাহাজ কেনার প্রস্তাব বোয়িংয়ের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জুন ৩, ২০২৩
বিমানকে এবার উড়োজাহাজ কেনার প্রস্তাব বোয়িংয়ের

ঢাকা: এয়ারবাসের প্রস্তাবের পর এবার আমেরিকান কোম্পানি বোয়িংও তাদের উড়োজাহাজ দেওয়ার প্রস্তাব দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে। বিমানের একটি সূত্রে জানা গেছে, বোয়িং তাদের অত্যাধুনিক মডেল ৭৮৭-১০ ড্রিমলাইনারটি বিমানকে কেনার প্রস্তাব দিয়েছে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিউল আজিম বলেন, বোয়িং সম্প্রতি এ বিষয়ে বিমানের চেয়ারম্যানকে চিঠি দিয়েছে, যা গত মঙ্গলবার (৩০ মে) বিমানের  বোর্ড সভায় আলোচনা হয়েছে।

তিনি বলেন, বোয়িংয়ের সঙ্গে আমাদের একটি পার্টনারশিপ রয়েছে, সেই ধারাবাহিকতায় তারা আমাদের বাজারে আসা নতুন মডেল অফার করে থাকে; এ করণেই তারা তাদের সর্বশেষ মডেলটি আমাদের অফার করেছে। আমাদের বহরে ইতোমধ্যেই তাদের ৭৮৭-৯ মডেলের যাত্রীবাহী বিমান রয়েছে।

এর আগে, চলতি বছরে বিমান ফরাসি উড়োজাহাজ উৎপাদনকারী প্রতিষ্ঠান এয়ারবাসের কাছট থেকে ২টি কার্গো ও ৮টি যাত্রীবাহী বিমানসহ মোট ১০টি ওয়াইড বডি বিমান কেনার প্রাথমিক সিদ্ধান্ত নেয়। গত মাসে (মে’ ২০২৩), প্রধানমন্ত্রীর লন্ডন সফরের সময় এয়ারবাসের উড়োজাহাজ কেনার বিষয়ে যুক্তরাজ্য সরকার ও বাংলাদেশের মধ্যে একটি চুক্তিও স্বাক্ষর হয়েছে বলে জানা গেছে।

বর্তমানে বিমানের বহরে মোট ২১টি উড়োজাহাজ রয়েছে। এর মধ্যে বেশির ভাগই বোয়িংয়ের তৈরি। তবে বহরে এয়ারবাসের কোনো উড়োজাহাজ নেই।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুন ৩, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।