ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বিদেশে সবজি রপ্তানির জন্য নতুন প্লেন সংযোজন করা হবে: পর্যটন প্রতিমন্ত্রী  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মে ২৫, ২০২৩
বিদেশে সবজি রপ্তানির জন্য নতুন প্লেন সংযোজন করা হবে: পর্যটন প্রতিমন্ত্রী  

হবিগঞ্জ: আগামীতে বিদেশে সবজি রপ্তানি করার জন্য নতুন প্লেন সংযোজন করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।  

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে হবিগঞ্জের মাধবপুর উপজেলায় সুফলভোগীদের মধ্যে ছাগল বিতরণ, শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

 

প্রতিমন্ত্রী বলেন, দেশে এখন ভিক্ষাবৃত্তির প্রচলন নেই। দেশের একজন মানুষও না খেয়ে থাকে না, এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে।  

বাংলাদেশের আমের মতো স্বাদের আম আর কোনো দেশে পাওয়া যায় না। আমাদের মাটিও উর্বর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে বিপ্লব ঘটানোর জন্য নানা পরিকল্পনা বাস্তবায়ন করছেন। তিনি নির্দেশনা দিয়েছেন, এক ইঞ্চি জমিও যেন পতিত না থাকে। আগামী দিনে বিদেশে সবজি রপ্তানির জন্য নতুন প্লেন সংযোজন করা হবে, যোগ করেন প্রতিমন্ত্রী।  

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনজুর আহসানের সভাপতিত্বে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রাজ্জাক ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুস সাত্তার বেগসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  
পরে প্রতিমন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০০ জন সুফলভোগীর মধ্যে ২০০টি ছাগল, ২০ জন শিক্ষার্থীকে বাইসাইকেল ও অসচ্ছল ছাত্রছাত্রীদের শিক্ষাবৃত্তি দেন।  
বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, মে ২৫, ২০২৩ 
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।