ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

এয়ার অ্যাস্ট্রার বহরে যোগ হল তৃতীয় উড়োজাহাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এয়ার অ্যাস্ট্রার বহরে যোগ হল তৃতীয় উড়োজাহাজ

ঢাকা: দেশে পৌঁছেছে নতুন বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রার তৃতীয় উড়োজাহাজ। বুধবার (১৮ জানুয়ারি) রাত ৮টা ৩৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এটিআর ৭২-৬০০ (S2-STA) মডেলের এই উড়োজাহাজটি অবতরণ করে।

এ বিষয়ে জানতে চাইলে এয়ার অ্যাস্ট্রার সিইও ইমরান আসিফ বলেন, মঙ্গলবার (১৭ জানুয়ারি) ফ্রান্সের টুল্যুজ থেকে রওনা হয়ে মিশরের কায়রো ও ওমানের মাস্কাট হয়ে দেশে পৌঁছেছে উড়োজাহাজটি। এর মধ্য দিয়ে এয়ার এ্যাস্ট্রার বহরে উড়োজাহাজের সংখ্যা তিনে উন্নিত হলো। ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ বর্তমান বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ প্রযুক্তির নির্ভরযোগ্য উড়োজাহাজ। এর আরামদায়ক কেবিন ৭০ জন যাত্রী বহনের জন্য প্রস্তুত করা হয়েছে।

২০২২ সালের ২৪ নভেম্বর থেকে দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে এয়ার অ্যাস্ট্রা। বর্তমানে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে প্রতিদিন ৪টি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে প্রতিদিন সমান সংখ্যক ফ্লাইট পরিচালনা করছে এয়ার অ্যাস্ট্রা। খুব শিগগিরই ঢাকা-সিলেট-ঢাকা ও ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে। পর্যায়ক্রমে দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছেন নবীনতম এই উড়োজাহাজ সংস্থার কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa