ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

১১ বছরে নভোএয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
১১ বছরে নভোএয়ার

ঢাকা: দেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের ১০তম বর্ষপূর্তি আজ (৯ জানুয়ারি)। এর মাধ্যমে ১১ বছরে পা দিলো সংস্থাটি।

নভোএয়ার ২০১৩ সালের এই দিনে ঢাকা থেকে চট্টগ্রাম অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রী পরিবহন শুরু করে তারা।

সোমবার (৯ জানুয়ারি) বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ১০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বেসরকারি এই আকাশযান সংস্থা।

এ উপলক্ষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, ব্যবসায়িক সহযোগী ও সম্মানিত যাত্রীদের শুভেচ্ছা জানিয়ে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, একটি বিশ্বমানের সেবা প্রদানের প্রতিশ্রুতি নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছিল। সময়ানুযায়ী ফ্লাইট পরিচালনা ও নিরাপদ ভ্রমণ নিশ্চিত করাই আমাদের ব্যবসায়িক দর্শনের সর্বোচ্চ প্রাধিকার। নিরাপত্তা ও সেবা, এই দুই মূলমন্ত্রকে আমরা সমানভাবে গুরুত্ব দিয়ে থাকি। নভোএয়ার  ১০ বছরে ১ লাখেরও বেশি ফ্লাইট পরিচালনা করে সাড়ে ৫৫ লাখেরও বেশি যাত্রীকে সেবা দিয়েছে।

তিনি বলেন, এই ১০ বছরে নানাবিধ চ্যালেঞ্জ ও প্রতিকুলতা জয় করে নভোএয়ার সবার কাছে বিশ্বস্ত, নির্ভরযোগ্য এবং আস্থার এয়ারলাইন্স হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। নতুন বছরে পদার্পনের অঙ্গীকার হবে, আমাদের সম্মানিত যাত্রীদের চাহিদার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গন্তব্য সম্প্রসারণ, বহরে আরও উড়োজাহাজ সংযোজনের মাধ্যমে উন্নত যাত্রী সেবা নিশ্চিত করা।

বর্তমানে  নভোএয়ার প্রতিদিন ঢাকা থেকে অভ্যন্তরীণ রুটে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী এবং আন্তর্জাতিক রুটে কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া যশোর ও রাজশাহী থেকে কক্সবাজার রুটে সরাসরি যাত্রী পরিবহন করছে।

নতুন নতুন সেবা সংযোজনের মাধ্যমে যাত্রী সেবার মান উন্নত করতে নভোএয়ার সব সময় সচেষ্ট রয়েছে। সেই ধারাবাহিকতায় যাত্রীদের বিশেষ সেবা দেওয়ার লক্ষ্যে দেশের প্রথম উড়োজাহাজ সংস্থা হিসেবে ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম স্মাইলস, নভোএয়ার-ইবিএল কো-ব্রান্ডেড প্রিপেইড মাস্টারকার্ড, সহজে টিকেট ক্রয়ের জন্য মোবাইল অ্যাপ এবং চেক ইন প্রক্রিয়া ঝামেলামুক্ত করতে ওয়েব চেক-ইন, নভোএয়ার-এমটিবি কো-ব্রান্ডেড ক্রেডিট কার্ড সেবা চালু করে।

ভ্রমণ বিষয়ক পাক্ষিক ম্যাগাজিন দ্য বাংলাদেশ মনিটরের ২০১৪ সালে বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স, ২০১৯ সালে বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স, ২০২১ সালে বেস্ট অনটাইম পারফরমেন্স এয়ারলাইন্স হিসেবে পুরস্কার লাভ করেছে নভোএয়ার।

বাংলাদেশ সময়:১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।