ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

শিল্প-সাহিত্য

শিশু সাহিত্যিক আলী ইমাম মারা গেছেন

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
শিশু সাহিত্যিক আলী ইমাম মারা গেছেন

ঢাকা: শিশু সাহিত্যিক, সংগঠক ও গণমাধ্যম ব্যক্তিত্ব আলী ইমাম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিলো ৭০ বছর।

তিনি বাংলাদেশ টেলিভিশনের মহা-ব্যবস্থাপক ছিলেন। ২০০৬ সালে চাকরি থেকে অবসরগ্রহণ করেন।

শ্বাসযন্ত্রে, নিউমোনিয়াসহ নানা জটিল রোগ নিয়ে রাজধানীর ধানমন্ডির ইবনে সিনা বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২১ নভেম্বর) তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।  

ছড়াকার ইমরান পরশ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

চাকরি থেকে অবসর নেওয়ার পর তিনি স্যার সাঈদ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে ভর্তি হন কম্পিউটার প্রকৌশল বিষয়ে স্নাতক ডিগ্রি নেওয়ার জন্য। ২০১০ সালে তিনি শিক্ষা সমাপ্ত করেন।

তার নকশায় রাজধানীতে নির্মিত হয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার’।

গল্প, উপন্যাস, প্রবন্ধ, ফিচার, ভ্রমণকাহিনী, বিজ্ঞান কল্পকাহিনী সবই তিনি লিখেছেন ছোটদের জন্য। তার প্রকাশিত গ্রন্থসংখ্যা ছয় শতাধিক।

আলী ইমামের জন্ম ব্রাহ্মণবাড়িয়ায়। জন্মের ৬ মাস পরই তার পুরো পরিবার ঢাকায় চলে আসে। পরিবারসহ তিনি থাকতেন পুরান ঢাকার ঠাটারীবাজারে। তার শৈশব-কৈশোর কেটেছে পুরান ঢাকার ওয়ারী, লিঙ্কন রোড, নয়াবাজার, নওয়াবপুর, কাপ্তানবাজার, ফুলবাড়িয়ায় এলাকায়।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa